Main Menu
শিরোনাম
সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা         সিলেটে আরো ৫ জনের করোনা শনাক্ত, সুস্থ ৮         জৈন্তাপুরে নিয়ন্ত্রণহীন ট্রাক খালে, চালক-হেলপার নিহত         লালাবাজারে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫         রোববার কানাইঘাট পৌরসভায় ভোট গ্রহন        

প্রথম মাসে ভ্যাকসিন পাবে ৬০ লাখ মানুষ

বৈশাখী নিউজ ডেস্ক: ভারত থেকে আসা টিকা প্রয়োগের প্রথম দিন পাবেন ২৫ জন। এর পরদিন ৪টি হাসপাতালে ড্রাই রান দেয়া হবে। ওইদিন টিকা প্রয়োগ করা হবে ৫০০ জনকে।

বুধবার (২০ জানুয়ারী) প্রধানমন্ত্রী কার্যালয়ে করোনা ভাইরাসের টিকা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য মন্ত্রণালয় ও আইসিটি মন্ত্রণালয়ের যৌথ প্রেস বিফ্রিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান।

তিনি বলেন, ভারত থেকে উপহার হিসেবে পাওয়া ২০ লাখ ও ক্রয়কৃত ৫০ লাখ মিলিয়ে ৭০ লাখ ভ্যাকসিনের মধ্যে প্রথম মাসেই দেয়া হবে ৬০ লাখ।

স্বাস্থ্য সচিব বলেন, বৃহস্পতিবার দুপুরে এয়ার ইন্ডিয়ার একটি বিমানে উপহারের ২০ লাখ ভ্যাকসিন দেশে পৌঁছাবে। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ভারতের হাইকমিশনারসহ উচ্চপদস্থ কর্মকর্তারা এই ভ্যাকসিন গ্রহণ করবেন।

উল্লেখ্য, উপহারের এই ভ্যাকসিন আজ বুধবার আসার কথা থাকলেও ফ্লাইট বিলম্বের কারণে তা একদিন পিছিয়েছে।

২৫ জানুয়ারি ক্রয়কৃত ৫০ লাখ ডোজ টিকা দেশে আসবে জানিয়ে আবদুল মান্নান বলেন, প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দেবেন, সেদিনই ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে।

স্বাস্থ্যসেবা সচিব জানান, টিকা হাতে আসার পর ২৭ অথবা ২৮ জানুয়ারি ঢাকায় প্রথমে পরীক্ষামূলক প্রয়োগ হবে।

ঢাকা মেডিকেল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং কুয়েত মৈত্রী হাসপাতালে ৪০০ থেকে ৫০০ জনকে প্রাথমিকভাবে এই টিকা দেয়া হবে। কুর্মিটোলা হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন হতে পারে বলে প্রাথমিকভাবে পরিকল্পনা করা হয়েছে। তার আগে শিক্ষক প্রতিনিধি, পুলিশের প্রতিনিধিসহ নানান পেশার ২৫ জনকে করোনার এই টিকা দেয়া হবে। ভ্যাকসিন ঢাকা থেকে জেলা পর্যায়ে পৌঁছানোর দায়িত্ব পালন করবে আমদানি মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা।

প্রেস ব্রিফংয়ে আরও উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ, আইসিটি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম এবং স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

0Shares





Comments are Closed