Main Menu

আবারও বাড়ল সোনার দাম

বৈশাখী নিউজ ডেস্ক: গেল বছরের ডিসেম্বরে দাম কমানোর পর দেশের বাজারে আবারও সোনার দাম বাড়ানো হচ্ছে। ২২, ২১ ও ১৮- এই তিন মানের (ক্যারেট) সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা বাড়ানো হয়েছে।

যা বুধবার (৬ জানুয়ারি) থেকে কার্যকর হবে। অর্থাৎ বুধবার থেকে ২২ ক্যারেটের সোনা কিনতে হলে প্রতি ভরির দাম পড়বে ৭৪ হাজার ৬৫০ টাকা।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। সবশেষ গত ২ ডিসেম্বর সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছিল। এর এক মাস যেতে না যেতেই এক লাফে ভরিতে বাড়ানো হল প্রায় ২ হাজার টাকা।

সোনার নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনা কিনতে হবে ৭৪ হাজার ৬৫০ টাকা দিয়ে। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের সোনা বিক্রি হয় ৭২ হাজার ৬৬৭ টাকায়।

বুধবার থেকে ২১ ক্যারেট সোনার প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ৫০০ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত ৬৯ হাজার ৫১৭ টাকায় বিক্রি হচ্ছিল এই মানের সোনা। আর ১৮ ক্যারেটের সোনার ভরির দাম পড়বে ৬২ হাজার ৭৫২ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের সোনা বিক্রি হচ্ছিল ৬০ হাজার ৭৬৯ টাকায়।

এ ছাড়া সনাতন পদ্ধতির সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৫২ হাজার ৪৩০ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত ৫০ হাজার ৪৪৭ টাকায় এই মানের সোনা বিক্রি হয়। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে বলে জানায় বাজুস।

 

0Shares





Comments are Closed