Main Menu

ঢাকা ও সিরাজগঞ্জের দুই আসনে ইভিএমে ভোট চলছে

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে আজ বৃহস্পতিবার ভোট গ্রহণ চলছে। এবারে এই দুই আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে দুই আসনে।

আওয়ামী লীগের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও দলের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গত ৯ জুলাই ঢাকা-১৮ আসন শূন্য হয়। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা আওয়ামী লীগের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গত ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা করা হয়। ফলে এই আসনে উপনির্বাচনের আয়োজন করেছে নির্বাচন কমিশন।

ইসি জানিয়েছে, যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা, স্বাস্থ্যবিধি অনুসরণ ও ইভিএমের কারিগরি প্রস্তুতির মধ্যে এ নির্বাচনের ব্যবস্থা নেওয়া হয়েছে। গতকাল সব নির্বাচনী কেন্দ্রে ভোটের সামগ্রী পৌঁছানো হয়েছে।

এ দুই উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তারা বলছেন, নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়নি। সেক্ষেত্রে যেসব প্রতিষ্ঠানে ভোট কেন্দ্র ও নির্বাচনী কার্যক্রম থাকবে সেসব স্থাপনা বন্ধ থাকবে। যারা নির্বাচনী দায়িত্বে থাকবেন তারা ছুটির আওতায় থাকবেন। নির্বাচনী এলাকায় মোটরসাইকেল, ট্রাক ও পিকআপের চলাচলে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed