Main Menu
শিরোনাম
কমলগঞ্জে ৫দিনব্যাপী শারদীয় দুর্গাপূজা সমাপ্ত         সিলেটে একদিনে আরো ৩৭ জন শনাক্ত, মৃত্যৃ ১         বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে অপরিকল্পিত খোড়াখুড়ি         বিশ্বনাথে সড়কের বেশিরভাগ অংশ নদী গর্ভে বিলীন         সিলেট জেলা ছাত্রদল নেতা আতাউর আটক         সিলেটে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার         সিলেটে একদিনে করোনায় আক্রান্ত ২৬, সুস্থ ৫৩         সিলেটে একদিনে করোনা রোগী শনাক্ত ৪২ জন         শাবির ল্যাবে ১৭ জনের করোনা শনাক্ত         সিলেটে একদিনে নতুন শনাক্ত ২৪ জন, সুস্থ ৪১         কমলগঞ্জে হামলায় সাবেক মহিলা ইউপি সদস্য আহত         জামালগঞ্জ উপজেলায় নৌকার প্রার্থী ইকবাল বিজয়ী        

সোমবার শুরু হচ্ছে ‘ও’ লেভেল পরীক্ষা

বৈশাখী নিউজ ডেস্ক: দেশে ইংরেজি মাধ্যম ‘ও’ লেভেল পরীক্ষা আগামী ৫ অক্টোবর সোমবার থেকে শুরু হবে। এদিকে, আজ শুক্রবার থেকেই শুরু হয়েছে ‘এ’ লেভেল পরীক্ষা।

করোনাভাইরাস মহামারির মধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নির্দেশিকা এবং বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ পরীক্ষার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল।

‘এ’ লেভেল ও ‘ও’ লেভেলের পরীক্ষা চলবে আগামী ২৩ অক্টোবর পর্যন্ত।

গত ২৩ সেপ্টেম্বর স্বাস্থ্য নির্দেশিকার শর্ত মেনে পরীক্ষা নেয়ার অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়। তারা বলে, সারা দেশের ৩৫টি কেন্দ্রে প্রতিদিন এক হাজার ৮০০ পরীক্ষার্থীর বেশি পরীক্ষা নেয়া যাবে না। পরীক্ষার হলে প্রতিজন শিক্ষার্থীর মাঝে ৬ ফুট দূরত্ব থাকতে হবে।

এতে আরও বলা হয়, পরীক্ষার সময় কোনো শিক্ষার্থী কোভিড-১৯ এ আক্রান্ত হলে তার দায়-দায়িত্ব নিতে হবে ব্রিটিশ কাউন্সিলকেই।

গত ৩০ সেপ্টেম্বর করোনাভাইরাসের কারণে এবারের ‘ও’ লেভেল ও ‘এ’ লেভেল পরীক্ষা স্থগিত চেয়ে দায়ের করা রিট খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

ছয় মাস ক্লাস না হওয়ায় শিক্ষার্থীরা পরীক্ষার ঠিকমতো প্রস্তুতি নিতে পারেননি উল্লেখ করে ‘এ’ লেভেল পরীক্ষার্থী তামান্না তাবাসসুম কবির এ রিট আবেদন করেন।

গত ২৩ সেপ্টেম্বর ব্রিটিশ কাউন্সিল এক বিবৃতিতে জানায়, চলতি বছরের অক্টোবর-নভেম্বর (২০২০) সেশনের জেনারেল সার্টিফিকেট অব সেকেন্ডারি এডুকেশন (জিসিএসই), ইন্টারন্যাশনাল জেনারেল সার্টিফিকেট অব সেকেন্ডারি এডুকেশন (আইজিসিএসই), ‘ও’ লেভেল ও ‘এ’ লেভেল পর্যায়ের পরীক্ষা নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে বলেও জানায় ব্রিটিশ কাউন্সিল।-খবর ইউএনবি

0Shares





Related News

Comments are Closed