Main Menu
শিরোনাম
সিলেটে দুই ল্যাবে আরো ৮৫ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে করোনায় আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু         শাবির ল্যাবে আরও ৪৬ জনের করোনা শনাক্ত         নবীগঞ্জে দুলাভাই-শ্যালিকার পরকীয়ার বলী হলেন মা         শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১         জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন         বিশ্বনাথে দুই ছেলের হামলায় পিতা আহত         ধর্মপাশায় নৌকা ডুবে মা-ছেলেসহ ৩জনের মৃত্যু         ছাতকে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         দলই চা বাগান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন         পল্লী বিদ্যুতের লোডশেডিং ও ভুতুড়ে বিল বন্ধের দাবি         গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আটক ৭        

সুুনামগঞ্জে এরশাদের মৃত্যু বার্ষিকী পালন

সুনামগঞ্জ প্রতিনিধি: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের ১ম মৃত্যুবার্ষিকীতে সুুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সুুনামগঞ্জ প্রেসক্লাবে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক রসিদ আহম্মদের সভাপতিত্বে ও সুুনামগঞ্জ সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সজ্জাদুর রহমান সাজুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির নেতা সাইফুর রহমান সমছু, পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও জেলা জাতীয় যুব সংহতির যুগ্ম-আহবায়ক মনির উদ্দিন মনির,সদর উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি শওকত আলী,সুুনামগঞ্জ পল্লীবন্ধু পরিষদের আহবায়ক জসিম উদ্দিন,সদর উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি জামাল উদ্দিন,সাংগঠনিক সম্পাদক ফারুক মেনর,জেলা জাতীয় পার্টি নেতা আব্দুল কদ্দুস,মোল্লাপাড়া ইউপি জাপা নেতা শামীম আহমদ,জেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজিদ,লক্ষনশ্রী ইউপি জাপার আহবায়ক আব্দুল মান্নান,যুগ্ম- আহবায়ক ও ইউপি সদস্য মহিনুর রহমান, সুরমা ইউপি জাপার আহবায়ক সিরাজুল ইসলাম,পল্লীবন্ধু পরিষদ সুুনামগঞ্জ জেলার সদস্য সচিব মহিম তালুকদার,জাহাঙ্গীর নগর ইউপি জাপার যুগ্ম-আহবায়ক এরশাদ মিয়া, কুরবাননগর ইউপি জাপার আহবায়ক আলীনুর,গৌরারং ইউপি জাপার যুগ্ম- আহবায়ক ও ইউপি সদস্য আব্দুল মমিন,সদর উপজেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ম- আহবায়ক ছাব্বির আহমদ, গৌরারং ইউপি জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক এরশাদ মিয়া, সুরমা ইউপি জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ম-আহবায়ক ইব্রাহীম খলিল বাবুল প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা জাতীয় পার্টির সম্পাদক সেলিম আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক মঈনুদ্দীন, রঙ্গারচর ইউপি জাপা নেতা আনোয়ার মিয়া, আব্দুল মতিন, জাপা নেতা আব্দুল মান্নান,মোল্লাপাড়া ইউপি জাপা নেতা সৈয়দুল ইসলাম,লক্ষনশ্রী ইউপি জাপা নেতা জুয়েল রানা, তাজুদ মিয়া জাতীয় ছাত্র সমাজ নেতা সুমন আহমদ স্বপন,কুরবাননগর ইউপি সদস্য ও জাপা নেতা নুরুল হক মেম্বার প্রমুখ।

এসময় বক্তারা বলেন পল্লীবন্ধু এরশাদের রাষ্ট্র পরিচালনা দেশের ইতিহাসে বিরল। তার সময়ে উপজেলা পরিষদ গঠণ ও প্রশাসনিক বিকেন্দ্রীকরণ করা হয়েছিল। তিনি দেশে সুশাসন ও উন্নয়ন প্রতিষ্ঠা করেছিলেন। রাষ্ট্র ধর্ম ইসলাম যেমন তিনি ঘোষণা করেছিলেন ঠিক তেমনি অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য কল্যাণ ট্রাস্ট করেছিলেন। তিনি শুক্রবার সাপ্তাহিক ছুটি করেছিলেন আবার জন্মাষ্টমীতেও তিনি ছুটি ঘোষনা করেন এখানে তিনি অসাম্প্রদায়িক ছিলেন। পল্লীবন্ধুর সময়ে দেশে শান্তি ছিল দূর্নীতি ছিলনা। তারা বলেন ২২ টি জেলাকে ৬৪ টি জেলায় রূপান্তরিত করেছিলেন পল্লীবন্ধু এরশাদ। পল্লীবন্ধু এদেশের আপামর মানুষের নেতা ছিলেন। তিনি জীবদ্দশায় বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। পল্লীবন্ধু একজন সফল রাজনীতিবিদ ছিলেন তিনি দেশের রাষ্ট্রপতি যেমন ছিলেন আবার মহান সংসদের বিরোধী দলীয় নেতাও ছিলেন। এমন দৃষ্টান্ত বিশ্বের ইতিহাসে বিরল। পল্লীবন্ধু এরশাদের আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নই আমাদের আগামীর অঙ্গীকার। আগামী দিনে পীর মিসবাহ্ এমপির নেতৃত্বে জাতীয় পার্টিকে এ জেলায় আরো শক্তিশালী করার মধ্য দিয়ে পল্লীবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাটাই হোক আজকের প্রত্যয়।

আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দুআ পরিচালনা করেন সুুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মফিজুর রহমান।

উল্লেখ্য বিগত ২০১৯ সালের ১৪ জুলাই সাবেক এই রাষ্ট্রপতি ইন্তেকাল করেন। তার নিজ জেলা রংপুরের পল্লীনিবাসে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। আমৃত্যু তিনি জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ছিলেন।

0Shares





Related News

Comments are Closed