Main Menu

জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের সংক্রমণ কমেছে

বৈশাখী নিউজ ডেস্ক: গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থার উন্নতি হয়েছে। এখন তিনি জাতীয় সংসদে দেওয়া বাজেট ও করোনা ভাইরাসের মহামারি থেকে উত্তরণে করণীয় নিয়ে লেখালেখিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

বৃহস্পতিবার (১৮ জু) বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু গণমাধ্যমকে এতথ্য জানান।

তিনি বলেন, জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের সংক্রমণ কমছে। এ জন্য তাকে নিয়মিত এন্টিবায়োটিক খেতে হচ্ছে। নিয়মিত কিডনি ডায়ালাইসিস করছেন। অক্সিজেন প্রয়োজন হচ্ছে না। তবে গলার ব্যাথার জন্য কথা বলতে কষ্ট হচ্ছে। একটু একটু কথা বলতে পারেন এবং ইশারায় আর লিখে তিনি কথার উত্তর দেন। চিকিৎসকরা তাকে জরুরী প্রয়োজন ছাড়া কথা বলতে নিষেধ করেছেন। তাকে আরো বেশ কিছু দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।

তিনি বলেন, মানসিকভাবে অনেক উজ্জীবিত আছেন জাফরুল্লাহ চৌধুরী। চিকিৎসাধীন অবস্থায়ও গণস্বাস্থ্য স্থাপিত হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানের খোঁজখবর নিচ্ছেন। করোনাভাইরাসের মহামারিতে অসহায় দেশবাসীর খোঁজখবর নেন। বাজেট ও করোনাভাইরাসের মহামারি থেকে উত্তরণে করণীয় নিয়ে লেখালেখিতে হাসপাতালে অসুস্থ্য শরীর নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তিনি দেশবাসীর কাছে দ্রুত সুস্থ হওয়ার জন্যে দোয়া কামনা করেন।

গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে তার করোনা পজিটিভ আসে। এরপর তাকে কয়েক দফা প্লাজমা থেরাপি দেয়া হয়। এছাড়া নিয়মিত ডায়ালাইসিস ও ব্রেথিং (শ্বাস-প্রশ্বাস) থেরাপিও।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে ওনার নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফিজ ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

কয়েকদিন আগে তার একাধিক করোনা পরীক্ষার ফলাফল নেগিটিভ আসে। করোনা মুক্ত হয়ে তিনি আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের দাফনেও অংশ নিয়েছিলেন।

Share





Related News

Comments are Closed