Main Menu

দেশে করোনায় আরো ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৮৭৩

বৈশাখী নিউজ ২৪ ডটকম: গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৮৭৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ৭৮ জন।

এই সময়ে দেশে একদিনে ২০ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫২ জন।

শনিবার (২৩ মে) দুপুর আড়াইটায় দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য বুলেটিনের অনলাইনে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এছাড়া এই সময়ে আরও ২৯৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থের সংখ্যা ৬৪৮৬ জন।

তিনি বলেন, মারা যাওয়া নতুনদের মধ্যে ১৬ জন পুরুষ, চারজন নারী। এরমধ্যে ঢাকা বিভাগে চারজন, চট্টগ্রামে আটজন, রংপুরে দুইজন, ময়মনসিংহে দুইজন, রাজশাহীতে দুইজন, সিলেটে একজন ও খুলনায় একজন মারা গেছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে চারজন ও মৃত অবস্থায় একজনকে হাসপাতালে আনা হয়।

বয়স বিশ্লেষণে মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি।

Share





Related News

Comments are Closed