Main Menu

সিলেটে কিডনি হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন

বৈশাখী নিউজ ডেস্ক: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের সবাইকে মানবতার সেবায় কাজ করতে এগিয়ে আসতে হবে। আমরা সবাই মিলে একযোগে মানবতাবোধে কাজ করলে দেশ উন্নত ও সমৃদ্ধ হয়ে যাবে চোখের পলকেই।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার সিলেটের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল নির্মাণের জন্য সহযোগিতা করছে। এই সহযোগিতা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইছেন দেশের স্বাস্থ্য সেবার মান আধুনিক ও সমৃদ্ধশালী হোক। দেশের ১৩ হাজার স্বাস্থ্য ক্লিনিক স্থাপন করা হয়েছে। এসবের সেবার মান বৃদ্ধি করারও প্রক্রিয়া চলছে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, একাত্তর সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করেছি। আমাদের মহান স্বাধীনতা আমাদেরকে অনেক কিছু দিয়েছে। আমাদের জীবনে এখন অনেক ফুল ফুটেছে। আরো ফুল ফুটবে। সুনামগঞ্জ মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে এবং সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও হবে শিঘ্রই। সরকার বসে নেই। সরকার দিন-রাত কাজ করছে।

তিনি ১৭ জানুয়ারি শুক্রবার বিকেল ৪টায় সিলেট শহরতলীর টুবের বাজারে কিডনি ফাউন্ডেশন হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিলেট সদর উপজেলার ৬ নং টুকের বাজার ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নাজির গাঁওস্থ স্থানে ২ বিঘা জায়গায় ১০০ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট এ হাসপাতাল নির্মিত হচ্ছে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আরও বলেন, অবশ্যই একদিন বাংলাদেশ পৃথিবীর বুকে মাথা উচুঁ করে দাঁড়াবে। বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ। তিনি বলেন, যারা দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে আধুনিকায়নের জন্য মানুষের হাতের কাছে কম মূল্যে কিডনি চিকিৎসা সেবা দেবার প্রত্যাশায় সিলেটের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল নির্মাণ করছেন তা সত্যি প্রশংসার দাবি রাখে। বাঙালি জাতি এ অবদান চিরকাল স্মরণ রাখবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিডনি ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের সভাপতি প্রফেসর জিয়া উদ্দিন আহমদ সাদেক।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্ঠা রাশেদা কে চৌধুরী, কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডা: হারুন- উর রশিদ, কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তাইনি ফেরদৌস রশীদ, কিডনী ফাউন্ডেশন সিলেট-এর ট্রেজারার জুবায়ের আহমদ চৌধুরী ও ডা: নজমুস সাকিব। অনুষ্ঠান পরিচালনা করেন কিডনী ফাউন্ডেশন সিলেট-এর সাধারণ সম্পাদক বীর প্রতীক কর্নেল এম এ সালাম (অব)। অনুষ্ঠানের শুরুতেই সিলেটের কিডনি ফাউন্ডেশন হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ও অতিথিরা।

Share





Related News

Comments are Closed