Main Menu

পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ইবিতে মানববন্ধন

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: সারাদেশে পেঁয়াজের উর্ধ্বমুখী মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার কেন্দ্রীয় মিলনায়তনের সামনে কনজুমার ইয়ুথ বাংলাদেশ’র (সিওয়াইবি) ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা ৭দিন পেঁয়াজ বর্জনের শপথ গ্রহণ করে।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে সারাদেশে পেঁয়াজের চড়া দামে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ জনগণ। পেঁয়াজের উর্ধ্বমুখী দামের প্রতিবাদে সিওয়াইবি ও সিসিএস ঘোষিত ‘সাতদিন পেঁয়াজ বর্জন’ কর্মসূচীর সাথে একাত্মতা ঘোষণা করে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন অংশগ্রহণ করে।

সিওয়াইবি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মেহের আলী। এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক সম্পাদক মো: আবু ইউসুফ, অর্থ-সম্পাদক সাজেদা আক্তার জলি। মানববন্ধনে বিশ^বিদ্যালয়েন বিভিন্ন বিভাগের অর্ধশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এসময় সংগঠনের প্রধান উপদেষ্ঠা প্রফেসর ড. মেহের আলী বলেন, পেঁয়াজের এমন অনিয়ন্ত্রিত দামের জন্য পেঁয়াজের সিন্ডিকেটের সাথে জড়িত আড়তদাররাই দায়ী। এদের বিরুদ্ধে সচেতন শিক্ষার্থীর প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন সারাদেশে পেঁয়াজ বর্জনের যে কর্মসূচী ঘোষণা করা হয়েছে তার সাথে একাত্মতা ঘোষণা করে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

পরে সংগঠনের সভাপতি শামীমুল ইসলাম সুমন উপস্থিত শিক্ষার্থীদের ৭দিন (১৯-২৬ নভেম্বর পর্যন্ত) পেঁয়াজ বর্জনের শপথ পাঠ করান।

0Shares





Related News

Comments are Closed