Main Menu

ঢাবি ঘ ইউনিটে পাসের হার ১৩.২৬ শতাংশ

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ‘ঘ’ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা সম্মিলিতভাবে (বিজ্ঞান, মানবিক ও বিজনেস শাখা) শতকরা ১৩.২৬ শতাংশ।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায় ‘ঘ’ ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ৫৬০টি। পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ৮৪ হাজার ১৭৭ জন, লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন করা হয়েছে ১২ হাজার ৬৬৭ জনের। সমন্বিত পাসের সংখ্যা ১১ হাজার ১৫৮ জন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইলে ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস GHA স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

পাসকৃত সব শিক্ষার্থীকে ৩১ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দ ক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।

এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৩-১২ নভেম্বর মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

Share





Related News

Comments are Closed