Main Menu

সিলেটে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মসজিদের ভূমি দখলের অভিযোগ

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে ভূমি দখলের অভিযোগ করেছেন নগরের ঘাসিটুলা মসজিদ কমিটির নেতৃবৃন্দ।

সোমবার (৭ অক্টোবর) সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন তারা।

মসজিদের মোতাওয়াল্লি মো. সামছুজ্জামান লিখিত বক্তব্যে বলেন, নগরের ১০ নং ওয়ার্ডের অন্তর্গত বাগবাড়ি মৌজার দাগ নং ২৩৪০ দাগের ১৫ শতক ভূমি ১৯৫৭ সালে ঘাসিটুলা বড় জামে মসজিদে ওয়কফ করেন এলাকার রহিম বক্সের ছেলে আব্দুল গণি। দীর্ঘ ৬২ বছর এই ভূমি রক্ষনাবেক্ষণে রয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে মরহুম আব্দুল গণির অপর ভ্রাতা মরহুম আব্দুল মনাফের বর্তমান ৩য় উত্তরাধিকারী জাকারিয়া জাকুর সহযোগীয় মসজিদের ভূমি দখল করেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফছর আজিজ। তার নেতৃত্বে ভূমি দখলে অংশ নেয় মতছির আলী ও তার ভাই মোবাশ্বির আলী, জাকির, জয়নুল হক, ময়নুল হক, স্বপন, আব্দুল মনাফ ও আব্দুস সালামসহ ২০/২৫ জন। তারা দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে মসজিদের সীমানা প্রাচীর ভাঙচুর করে দখলে নেয়। দখলের খবর পেয়ে তাৎক্ষনিক মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা গিয়ে বাধা দেন। এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মোকদ্দমা (নং-৩৪/১৯) দাখিল করা হয়। আদালত দলিলাদি পর্যালোচনা করে আসামিদের বিরুদ্ধে সমন জারি করে ভূমির উপর নিষেধাজ্ঞা দেন। এছাড়া ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য কোতোয়ালি থানা পুলিশকে নির্দেশ দেন আদালত। কোতোয়ালি থানার এসআই হাদিউল ইসলাম তদন্ত করে আদালতে মসজিদের অনুকূলে প্রতিবেদন দাখিল করেন। কমিটির নেতৃবৃন্দ জাকু ও আফছর আজিজ গংদের কবল থেকে ভূমি রক্ষায় প্রধানমন্ত্রী ও প্রশাসনের সহযোগীতা চেয়েছেন।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন মসজিদের সেক্রেটারি মো. দিলাল, কোষাধ্যক্ষ মানিক মিয়া, সহ সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সহকারি কোষাধ্যক্ষ হাবিবুর রহমান, সদস্য জিলাল উদ্দিন, আব্দুর রব, এখলাছুর রহমান, মো. শাহাজাহান, মঈন উদ্দিন, সুহেল মাহমুদ খন্দকার, মনির মিয়া, জামাল উদ্দিন, হেলাল মিয়া, সামছুদ্দিন, সিরাজ মিয়া, আবুল কালাম, আব্দুস ছত্তার, হাজি কালা মিয়া, শরীফ আহমদ ও মইনুল ইসলাম প্রমুখ।

 

0Shares





Related News

Comments are Closed