Main Menu
শিরোনাম
বিশ্বনাথে গৃহবধূকে মারধর করায় ভাসুর গ্রেপ্তার         কারাবন্দী নেতাকর্মীর বাড়িতে বিএনপি নেতৃবৃন্দ         শাবির ল্যাবে আরো ২৮ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা         এমসি ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে মানববন্ধন         ছাতকে ‘আফজল শাহ চত্বর’ বাস্তবায়নের দাবি         প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা         শাবির ল্যাবে আরো ২০ জনের করোনা শনাক্ত         ওসমানীর ল্যাবে আরো ১৯ জনের করোনা শনাক্ত         মামাতো ভাইয়ের ‘ধর্ষণে’ মা হলো কিশোরী         সিলেটে একদিনে আরো ৫১ জন শনাক্ত, সুস্থ ৪৬         বালাগঞ্জে পাশবিকতার অভিযোগে প্রবাসী আটক        

ঈদের দিনে বৃষ্টির সম্ভাবনা

বৈশাখী নিউজ ডেস্ক: সোমবার ঈদুল আজহা বা কোরবানির ঈদ। দিনটি কেমন যাবে, বৃষ্টি হবে নাকি রোদ থাকবে, মুসল্লিদের জানার আগ্রহ ব্যাপক। বৃষ্টির সম্ভাবনা থাকলে ঈদ নামাজে ছাতা, শামিয়ানা, জায়নামাজসহ আনুষঙ্গিক প্রস্তুতির বিষয় থাকে।

আবহাওয়া অফিসের তথ্য বলছে, ঈদের দিন ঢাকায় বৃষ্টি ঝরবে। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে। সময় যত গড়াবে, বৃষ্টির ধরন পাল্টে মাঝারি থেকে ভারি বর্ষণও হতে পারে। ঢাকার বাইরেও বলার মতো সুখবর নেই।

ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম, বরিশাল বিভাগেও ঈদের দিন বৃষ্টি হবে। রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই বলছে আবহাওয়া অফিসের পূর্বাভাস।

আবহাওয়া কর্মকর্তা আবুল কালাম মল্লিক বলেন, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু তেমন সক্রিয় না থাকলেও আজ রবিবার থেকে পরবর্তী তিন দিন মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে। কোথাও হালকা থেকে মাঝারি আবার কোথাও ভারি বর্ষণও হতে পারে। তবে বৃষ্টি হলেও দুর্যোগের সম্ভাবনা ক্ষীণ। তাই নৌপথে চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না। সমুদ্রপথেও চলাচলে কোনো সমস্যা হবে না।

আবহাওয়া অফিসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, আগস্ট মাসে বাংলাদেশে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই মাসে বঙ্গোপসাগরে দুই থেকে তিনটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। একটি নিম্নচাপে রূপ নিতে পারে। দেশের কয়েকটি স্থানে এই মাসে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতি হতে পারে। এর আগের মাস জুলাইয়ে সারা দেশে স্বাভাবিকের চেয়ে ২৬ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

0Shares





Related News

Comments are Closed