Main Menu
শিরোনাম
বিশ্বনাথে গৃহবধূকে মারধর করায় ভাসুর গ্রেপ্তার         কারাবন্দী নেতাকর্মীর বাড়িতে বিএনপি নেতৃবৃন্দ         শাবির ল্যাবে আরো ২৮ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা         এমসি ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে মানববন্ধন         ছাতকে ‘আফজল শাহ চত্বর’ বাস্তবায়নের দাবি         প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা         শাবির ল্যাবে আরো ২০ জনের করোনা শনাক্ত         ওসমানীর ল্যাবে আরো ১৯ জনের করোনা শনাক্ত         মামাতো ভাইয়ের ‘ধর্ষণে’ মা হলো কিশোরী         সিলেটে একদিনে আরো ৫১ জন শনাক্ত, সুস্থ ৪৬         বালাগঞ্জে পাশবিকতার অভিযোগে প্রবাসী আটক        

নেত্রকোনায় ভিজিএফ-র চাল নিয়ে চালবাজি

মো.কামরুজ্জামান, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনায় হত দরিদ্র পরিবারের জন্য বরাদ্দকৃত ভিজিএফ-র চাল আত্মসাত করছে একটি সিন্ডিকেট চক্র। গরীব মানুষদের ফাঁকি দিয়ে ডিলারসহ একটি কুচক্রীমহল ভিজিএফ-র চাল চড়া দামে বিক্রি করে দিচ্ছে অন্যত্র, এতে সরকারের সামাজিক নিরাপত্তা বলয়ের আওতাধীন গরীব মানুষগুলো যেমন হারাচ্ছে ন্যায্য অধিকার তেমনি অন্যদিকে সরকারের এই কার্য্যক্রমটি নিয়ে জনসাধারণের মনে দেখা দিয়েছে নেতিবাচক দৃষ্টিভঙ্গি।

ভিজিএফ-র চাল বিতরণে সুষ্ঠু ও শৃংখলা ফিরিয়ে আনতে হলে সরকারের আরো কঠোর নজরদারি রাখতে হবে বলে জানান জেলার সুশীল সমাজের নের্তৃবৃন্দ।

সরেজমিনে গেলে স্থানীয় লোকজন এই প্রতিবেদককে জানান, জেলার পূর্বধলা উপজেলার বিশকাকনী ইউনিয়নের গাইলাড়া গ্রামের সরকারি চাল এর ডিলার হারুণ মিয়া। তিনি তার ডিলার পয়েন্ট থেকে গরীব মানুষকে চাল না দিয়ে একই এলাকার উজ্জ্বল মিয়ার কাছে গোপনে সেই চাল বিক্রি করে দেন। উজ্জ্বল মিয়া পরবর্তীতে স্থানীয় মেম্বার মোহাম্মদ কুদ্দুছ আলীর দোকানে চাল এনে সংরক্ষণ করে রাখে। সংরক্ষিত জায়গায় সরকারি চটের মোড়কটি খোলে প্লাষ্টিক জাতীয় সারের মোড়ক দিয়ে নতুন করে ভিজিএফ চাল আবার প্যাকিং করে। আর এভাবেই প্যাকিং করে চাল বিক্রি করে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছেন উজ্জ্বল মিয়া।

এ বিষয়ে পূর্বধলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফৌজিয়া নাজনীন জানান, ডিলার হারুণ মিয়া তার বাসায় ভিজিএফ-র চাল লুকিয়ে রেখেছে এ রকম একটি সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার পুলিশের ফোর্সসহ আমি ডিলারের বাসায় যাই। সেখানে কোনো ধরনের ভিজিএফ-র চাল পাওয়া যায়নি। তবে আমি আসার পূর্বেই ডিলার হারুণ মটরবাইকে বাসা থেকে চলে যায় বলে জানায় তার স্বজনরা।

0Shares





Related News

Comments are Closed