Main Menu

সিলেট চেম্বারের নির্বাচনী কার্যক্রমে স্থগিতাদেশ

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মন্ডলীর নির্বাচনের জন্য গঠিত ইলেকশন (নির্বাচনী) বোর্ড ও ইলেকশন আপিল বোর্ডের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

১০২ নং অনুচ্ছেদের আওতায় সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সদস্য দক্ষিণ সুরমার শ্রীরামপুর গ্রামের মোস্তাকিন আহমদের ছেলে কামাল আহমদের রীট পিটিশনের প্রেক্ষিতে চেম্বারের নির্বাচনী কার্যক্রমে এই স্থগিতাদেশ প্রদান করে আদালত। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ওবায়দুল হাসান ও মোহাম্মদ আলী স্বাক্ষরিত একপত্রে এই তথ্য জানানো হয়েছে।

বুধবার (৭ আগস্ট) বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রীট পিটিশন (নং ৮৭৬৫/২০১৯) এর প্রেক্ষিতে এই নির্দেশনা দেয় আদালত। নির্দেশনায় একই সাথে ৪ সপ্তাহের মধ্যে ৫ জনকে কারণ দর্শাতে বলা হয়েছে। আদেশে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির এবং বোর্ড অব ডিরেক্টরস এর সংবিধান ২০১৯-২১ এবং সিলেট চেম্বারের ইলেকশন আপীল বোর্ডের প্রশাসক নিয়োগে কেনো অবৈধ, বেআইনী ও আইনানুগভাবে অকার্যকর বলে গণ্য হবেনা মর্মে এই রুল নিশি জারি করা হয়।

আদেশে সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ এবং নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খানসহ ৫জনকে এই কারণ দর্শানোর রুল নিশি জারি করা হয়। রুল নিশির নোটিশপ্রাপ্ত অন্য ৩জন হলেন সেক্রেটারি বাণিজ্য মন্ত্রণালয়, যুগ্ম সম্পাদক এবং পরিচালক ট্রেড অর্গানাইজেশন, বাণিজ্যমন্ত্রণালয় ও ডেপুটি সেক্রেটারী (টি.ও-১-অধিশাখা) বাণিজ্য মন্ত্রণালয়, ঢাকা।

Share





Related News

Comments are Closed