Main Menu

মৌলভীবাজারে খ্রীস্টান ধর্মাবলম্বীদের মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধি : সিলেট প্রেসবিটারিয়ান সিনডের অবৈধ কর্মকর্তাদের দুর্নীতির প্রতিবাদ ও অপসারণের দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন, স্মারকলিপিসহ রাজপথে নেমেছে খ্রীস্টান ধর্মাবলম্বীদের মৌলভীবাজার ও হবিগঞ্জ প্রেসবিটারি ও অন্যান্য মন্ডলী। অবৈধভাবে ক্ষমতায় থেকে পাহাড়সম দুর্নীতি করায় এ ধর্মের অনুসারীরা ক্ষেপেছে প্রায় দু বছর ধরে।

এরই প্রতিফলনে মঙ্গলবার সকাল ১১ টায় মৌলভীবাজার-হবিগঞ্জ প্রেসবিটারি’র আয়োজনে মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গনে প্রায় দুই ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্টিত হয়।

এসময় বক্তারা বলেন, ধর্মীয় একটি প্রতিষ্ঠানের দ্বায়িত্ব পেয়ে দূর্নীতিসহ যারা মনগড়া খ্রীস্টীয় ধর্মের প্রতিষ্ঠান চালাচ্ছে তাদের আর ক্ষমতায় থাকার প্রশ্নই উঠেনা।

হবিগঞ্জ- মৌলভীবাজার প্রেসবিটারির সভাপতি রেভারেন্ড স্বপন হেমব্রমের সভাপতিত্বে ও সোনিয়া মান্নান এর সঞ্চালনায় এসময় বক্তব্য দেন মৌলভীবাজার-হবিগঞ্জ প্রেসবিটারিয়ান’র সম্পাদক ডিকন শানু বিশ্বাস, মৌলভীবাজার-হবিগঞ্জ প্রেসবিটারিয়ান এর সাবেক সম্পাদক রেভারেন্ড সায়মন সরকার, রেভারেন্ড সখরিয় কট, সিলেট প্রেসবিটারিয়ান সিনড প্রাক্তন সাধারণ সম্পাদক মিঃ আর্নেষ্ট অরুন আর্য, রেভারেন্ড রঞ্জন পাত্র, মিঃ নরেশ বিশ্বাস, রেভারেন্ড বি বি প্রেন্টিস, এড. ডি ডি প্রেন্টিস্, মিসেস রিবিকা ভৌমিকসহ অনেকে।

এসময় বক্তারা আরো বলেন, সিলেট প্রেসবিটারিয়ান সিনড একটি নিবন্ধিত প্রতিষ্ঠান, যেটি সংবিধান অনুযায়ী পরিচালিত হয়ে আসছে। ক্ষমতাসীনদের মধ্য থেকে সিনডের সভাপতি রেভারেন জাকব কিষবো, কোষাধক্ষ ডেবিড মনবির পাত্র, ট্রাষ্ট্রের চেয়ারম্যান জেনসন লামিন, সম্পাদক শংকর মারাকরা বিগত চার বছর যাবৎ ক্ষমতায় থেকে প্রতিষ্ঠানের সম্পদ ইচ্ছে মাফিক হরিলুট করে নিয়ম-নীতি না মেনে মনগড়া পরিচালনা করে আসছেন। আমরা চাই তারা অনতিবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ একটা কমিটির হাতে যেন ক্ষমতা দেন। ওই কমিটির মাধ্যমে ধর্মীয় এ প্রতিষ্ঠানে নতুন নের্তৃত্ব এলে সঠিকভাবে পরিচালিত হবে এ প্রতিষ্ঠান। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন তারা।

Share





Related News

Comments are Closed