Main Menu

সিলেটে ব্যাটারি চালিত যানবাহনের আটক-হয়রানি বন্ধের দাবি

বৈশাখী নিউজ ডেস্ক: গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা, অবিলম্বে বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-চাঁদাবাজি বন্ধ-রেকার বিল পূর্বের মতো ৫শত টাকা নির্ধারণ, নিত্যপণ্যের দাম কমানো, নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে যাত্রী ছাউনি নির্মাণের দাবিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের হয়ে আম্বরখানা পয়েন্টে গিয়ে বিক্ষোভ সমাবেশ মিলিত হয়।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট মহানগর সংগ্রাম পরিষদের সহ-সভাপতি শহীদ মিয়া, সাধারণ সম্পাদক বেলাল হোসেন,সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর মামুন বেপারি, তুহিন আহমদ, মিন্টু যাদব, সংগ্রাম পরিষদ ৮নং ওয়ার্ড শাখার সভাপতি বিলাল হোসেন ও ৯নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, ৩৭নং ওয়ার্ড সভাপতি মোহসিন আহমদ, ৫নং ওয়ার্ড সভাপতি ইউসুফ আলী, হারুন মিয়া, তাজুল ইসলাম, ইব্রাহিম হোসেন প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়নের দাবি শ্রমজীবী মানুষের দীর্ঘদিনের। কিন্তু শ্রমিক পক্ষের দাবি উপেক্ষা করে সরকার শ্রম আইন প্রণয়ন করতে যাচ্ছে।

বক্তারা বলেন, আমাদের দীর্ঘদিনের আন্দোলনের ফলে সরকার ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদানের জন্য খসড়া নীতিমালা প্রণয়ন করলেও এখন পর্যন্ত তা কার্যকর করেননি। ফলে ব্যাটারি চালিত যানবাহনের শ্রমিকরা হয়রানি-উচ্ছেদ আতংকের মধ্যে প্রতিমূহুর্ত অতিক্রম করতে হচ্ছে।অন্যদিকে বিভিন্ন জায়গায় চাঁদাবাজদের চাঁদাবাজির শিকার হচ্ছেন ব্যাটারি চালিত যানবাহনের শ্রমিকরা ‌‌।

বক্তারা অবিলম্বে খসড়া নীতিমালা চূড়ান্ত করে বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান, দেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট ও নাগরিক জীবনের সহজলভ্য বাহন হিসেবে ব্যাটারি চালিত যানবাহন ট্রাফিক পুলিশ কর্তৃক আটক-হয়রানি বন্ধ, রেকার বিল পূর্বের মতো ৫শত টাকা নির্ধারণ করা, বিভিন্ন পয়েন্টে ব্যাটারি চালিত যানবাহনকে কেন্দ্র করে চাঁদাবাজি চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

বক্তারা গত ২দিন থেকে ট্রাফিক পুলিশ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহন আটক ও যানবাহন থেকে ব্যাটারি খুলে ফেলার নির্দেশনার তীব্র নিন্দা জানান। এবং এই নির্দেশনা প্রত্যাহারের আহ্বান জানান।

Share





Related News

Comments are Closed