Main Menu

দেশের বাজারে স্বর্ণের দাম আরও কমলো

বৈশাখী নিউজ ডেস্ক: দেশের বাজারে ভালোমানের সোনা (২২ ক্যারেট) প্রতি ভরিতে ৯৩৩ টাকা কমিয়ে ৮২ হাজার ৩৪৮ টাকা দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সোমবার থেকে এ দাম কার্যকর হবে।

রোববার (১৮ সেপ্টেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম কমায় দেশের বাজারেও নতুন দাম নির্ধারণ করেছে বাজুস।

১৯ সেপ্টেম্বর (সোমবার) থেকে সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৮২ হাজার ৩৪৮ টাকায়। ভরি প্রতি কমানো হয়েছে ৯৩৩ টাকা। দেশের বাজারে ২১ ক্যারেটের সোনার দাম প্রতি ভরি ৭৮ হাজার ৬১৫ টাকায় বিক্রি হবে। ভরি প্রতি কমানো হয়েছে ৮৭৫ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৪১৮ টাকায় বিক্রি হবে। ভরি প্রতি কমানো হয়েছে ৭০০ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি হবে ৫৫ হাজার ৮৭১ টাকায়। ভরিপ্রতি কমানো হয়েছে ৫৮৩ টাকা।

সোনার দাম কমানো হলেও দেশের বাজারে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৪৩৫ টাকা এবং ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ২২৫ টাকায় বিক্রি হবে। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা বিক্রি হবে ৯৩৩ টাকায়।

এর আগে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) দেশের বাজারে স্বর্ণের দাম কমিয়ে নতুন দাম নির্ধারণ করে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সারাদেশে ওই দর কার্যকর হয়।

আজ (রোববার) পর্যন্ত ভালো মানের প্রতি ভরি সোনা ৮৩ হাজার ২৮১ টাকায় বিক্রি হয়েছে। ২১ ক্যারেটের সোনার দাম ৭৯ হাজার ৪৯০ টাকা, ১৮ ক্যারেটের দাম ৬৮ হাজার ১১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৬ হাজার ২২০ টাকা।

0Shares





Comments are Closed