Main Menu

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন ড. রুমেন

সুনামগঞ্জ প্রতিনিধি: জেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সুনামগঞ্জ জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) ড. খায়রুল কবির রুমেন এডভোকেট।

বাংলাদেশ আওয়ামীলীগের জেলা পরিষদ নির্বাচন সংক্রান্ত মনোনয়ন বোর্ডের এ ঘোষণা জানতে পেরে শনিবার (১০ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে জেলা শহর সুনামগঞ্জে আওয়ামীলীগ নেতাকর্মীরা উল্লাসে ফেটে পড়েন। আনন্দে অনেকেই শহরে ও উপজেলা সদরে নেতাকর্মীদের বাসায় বাসায় মিষ্টি বিতরন করেন।

উল্লেখ্য খায়রুল কবির রুমেন ১৯৬৭ইং সনের ১৫ই ডিসেম্বর সুনামগঞ্জ শহরের হাছননগর আবাসিক এলাকায় জন্মগ্রহন করেন। তার পিতা এডভোকেট এম.এ রইছ ১৯৭০ইং সনে পাকিস্তান প্রাদেশিক পরিষদের এমপিএ ও ১৯৭৩ইং সালে সুনামগঞ্জ ৩ নির্বাচনী এলাকা জগন্নাথপুর-শান্তিগঞ্জ আসন থেকে নৌকা প্রতীকে আওয়ামীলীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি মহকুমা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সভাপতি পদে দায়িত্ব পালন করেন। তার মাতা মরহুমা বেগম রফিকা রইছ চৌধুরী মহকুমা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ছিলেন। তার বড় ভাই আওয়ামীলীগ নেতা ফজলুল কবির তুহিন বাংলাদেশের একজন প্রথিতযশা সাংস্কৃতিক ব্যক্তিত্ব। ছোট ভাই সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বর্তমানে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদের হাতেগড়া কর্মী খায়রুল কবির রুমেন ছাত্রজীবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের হল শাখার সভাপতি পরবর্তীতে জেলা যুবলীগের যুগ্ম আহবায়কসহ আজীবন পিতার ন্যায় আওয়ামী রাজনীতিতে নিবেদিত ছিলেন ও বর্তমানে আছেন।

সাবেক এমপি জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান বলেন, নেত্রী স্নেহ করে তাকে মনোনয়ন দিয়েছেন। আমরা এবার নেত্রীর সিদ্বান্তের বিরুদ্ধে একপাও নড়বোনা। সবাই রুমেনের পক্ষে অবস্থান নেবো।

সুনামগঞ্জ জেলার মোট ১ হাজার ২শত ২৯ জন ভোটারের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

 

Share





Related News

Comments are Closed