Main Menu

সিলেটে বন্যার্তদের মাঝে জিয়াউর রহমান ফাউন্ডেশনের ত্রান বিতরণ

বৈশাখী নিউজ ডেস্ক: জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে বন্যাদুর্গত সিলেট নগরীর ৩০নং ওয়ার্ডের চান্দাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বন্যাক্রান্ত মানুষের মাঝে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর নির্দেশে ত্রাণ ও সাহায্য নিয়ে উপস্থিত হন জিয়াউর রহমাম ফাউন্ডেশন এর নেতৃবৃন্দ।

হাজারো মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে নৌকা নিয়ে অপেক্ষাকৃত বেশী দুর্গত নজরপুর ও টিয়েরগাও এলাকায় মানুষের মাঝে সাহায্য পৌছে দেন।

জিয়াউর রহমান ফাউন্ডেশন নেতা প্রফেসর ড. ইন্জিনিয়ার এম ইকবাল এর সভাপতিত্বে ও প্রফেসর ড. খায়রুল ইসলাম রুবেল এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী বলেন, গোটা একটি বিভাগকে পানির নীচে রেখে পদ্মা সেতুর জমকালো উদ্বোধনের নামে সরকার সিলেটবাসীর সাথে চরম বিদ্বেষমূলক আচরণ করেছে। প্রধানমন্ত্রী হেলিকপ্টারে সিলেট ঘুরতে আসলেন, কিন্তু একটি আশ্রয় শিবিরও ঘুরে দেখার প্রয়োজন বোধ করলেন না। জনবিচ্ছিন্ন এ সরকারের কাছ থেকে অবশ্য জনগণ এর বেশি কিছু প্রত্যাশাও করে না।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী বলেন, শহীদ জিয়া অনুসৃত কর্মসূচীগুলো চালু থাকলে হয়তো এ ভয়ঙ্কর বন্যায় আমাদের এ দুর্গতি পোহাতে হতো না। তার অনুসৃত খাল খনন কর্মসূচি, নদী ড্রেজিং সময়ের বিচারে জরুরী হয়ে দেখা দিয়েছে। তিনি শহর রক্ষা বাধ ও নদী ড্রেজিং অনতিবিলম্বে শুরু করার আহ্বান জামান।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের ত্রাণ কমিটির সদস্য সচিব প্রকৌশলী মাহবুব আলম খোকন বলেন, বন্যা পরবর্তী সময়ে বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দিবে, জিয়াউর রহমাম ফাউন্ডেশন ও ড্যাব তখন চিকিৎসা সেবা নিয়ে আপনাদের পাশে থাকবে। নেতৃবৃন্দ বলেন সরকার যেখানে ডিজাষ্টার ম্যানেইজমেন্টে সম্পূর্ণ ব্যার্থ হয়েছে জনগণের দল বিএনপি সেখানে মানুষের পাশে সার্বক্ষণিক ভাবে রয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক মুজাম্মেল হক, সমাজসেবী ও রাজনীতিবিদ সালেহ আহমদ খসরু, জেলা ড্যাব সভাপতি অধ্যাপক ডাঃ নাজমুল ইসলাম, অধ্যাপক ডাঃ শাহনোওয়াজ চৌধুরী, সিটি কর্পোরোশনের নির্বাচিত কাউন্সিলর ও প্যনেল মেয়র রুকসানা বেগম, জিয়াউর রহমান ফাউন্ডেশন এর মনিটর প্রকৌশলী কে এম আসাদুজ্জামান চুন্নু, জিয়াউর রহমান ফাউন্ডেশন সদস্য শামীমা রহিম,স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা মাহমুদুল হাসান খোকন, মাহদী হাসান অনিক,শফিকুর রহমাম টুটুল, সাহিত্যিক ও সমাজসেবক খালেদ আকবর চৌধুরী, ডাঃ আশফাক আহমদ, মোঃ ইউনুস মিয়া, মোঃ আলমগীর আলম,মোঃ সোলায়মান খান মিল্টন, সোহেল আহমদ, আব্দুল মান্নান, উবায়দুর রহমান সজিব, সেলিম মিয়া, কাউসার হোসেন রকি, আনহার মিয়া, সোহেল আহমদ, শ্রমিক সংগঠক ইমরান খান। এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

0Shares





Related News

Comments are Closed