Main Menu

নেত্রকোণায় প্রবল বন্যায় ঢাকা-মোহনগঞ্জ রেল যোগাযোগ বিচ্ছিন্ন

মো. কামরুজ্জামান, নেত্রকোণা জেলা প্রতিনিধিঃ ঢাকা-মোহনগঞ্জ রেলপথের বারহাট্রা এলাকায় প্রবল বন্যার পানির তোড়ে অতিথপুর ইসলামপুর স্টেশন এলাকায় একটি ব্রীজ ভেঙে যাওয়ায় তাই রেল যাতায়াত বন্ধ রয়েছে।

নেত্রকোণার মোহনগঞ্জে ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেন ও বারহাট্রায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন আটকা পড়েছে। ভোগান্তিতে রয়েছে সাধারণ যাত্রীরা।

শনিবার (১৮ জুন) সকালে এ ঘটনা ঘটে। ফলে এই এলাকার সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়,বারহাট্রা এলাকার ইসলামপুর স্টেশনের কাছে লাইনটি অনেক আগে থেকেই ঝুঁকিপূর্ন ছিল। গতরাতে প্রবল পানির স্রোতে এই ব্রীজ দিয়ে পানির বিশাল স্রোতের কারনে ঝুঁকিপূর্ন সেতুটি ভেঙে যায়। রেল লাইনের নিচে ব্রীজসহ মাটি সরে যায়। এখন ট্রেন চললে দূর্ঘটনার সম্ভবনা রয়েছে। বর্তমানে লাইনটি ঝুঁকিপূর্ণ বিদায় রেলওয়ে কর্তৃপক্ষ রেল যোগাযোগ বন্ধ রেখেছেন।

এ বিষয়ে মোহনগঞ্জ স্টেশনের শফিকুল ইসলাম জিআরপি ফাঁড়ির ইনচার্জ জানান, হাওড় এক্সপ্রেস ট্রেনটি মোহনগঞ্জে আটকা পড়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোহনগঞ্জের সাথে ময়মনসিংহ সহ ঢাকার সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে বলে রেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন। ব্রীজের নিচে পানির প্রবল স্রোত থাকায় জরুরী ভিত্তিতে কাজ করা সম্ভব নয়।

0Shares





Related News

Comments are Closed