Main Menu
শিরোনাম
ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু         কামাল উদ্দিন রাসেল’র উপর মামলা প্রত্যাহারের দাবি         বিশ্বনাথে ‘ব্লাকমেইল’ করে গৃহবধুকে ধর্ষণ, ধর্ষক আটক         দক্ষিণ সুরমা কলেজে শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা         গোলাপগঞ্জে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠিত         জৈন্তাপুরে রেস্টুরেন্ট কর্মচারীর ঝুলন্ত লাশ উদ্ধার         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দু’জন আটক        

ওমরাহ পালনে শর্ত শিথিল

ধর্ম ডেস্ক: করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর শিথিল হয়েছে পবিত্র ওমরাহ পালনের শর্ত। শুরুতে সীমিত সংখ্যক মানুষকে এই সুযোগ দেওয়া হলেও এখন তা বাড়িয়েছে কর্তৃপক্ষ।

আবারও প্রতিদিন গড়ে ১ লাখ মানুষ পবিত্র ওমরাহ্ আদায় করছেন। সৌদি আরবের হজ ও ওমরাহ্ মন্ত্রণালয়ের সূত্রে দেশটির বিভিন্ন গনমাধ্যম জানায়, প্রতিদিন যাতে ১ লাখ মানুষ ওমরাহ্ আদায় করতে পারেন সে লক্ষ্যে এরইমধ্যে সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

দৈনিক ওমরাহ্ আদায়কারীর সংখ্যা বাড়ানো হলেও স্বাস্থ্য সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি কঠোর নির্দেশ দেয়া হয়েছে। নিরাপত্তা সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও সৌদি হজ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়।

ওমরাহের আবেদনের জন্য বিদেশি নাগরিকদের বাধ্যতামূলকভাবে সৌদি আরবে অনুমোদিত করোনার টিকা গ্রহণের সার্টিফিকেট প্রদর্শন করতে হবে।

সৌদি আরবে বর্তমানে ফাইজার-বায়োএনটেক, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, মডার্না, জনসন অ্যান্ড জনসন এবং বুস্টার ডোজ নেয়া সাপেক্ষে সিনোভ্যাকের টিকার অনুমোদন রয়েছে।

এর আগে, সবশেষ আগস্টে দেশি-বিদেশি ৬০ হাজার মুসল্লিকে ওমরাহ্ পালনের অনুমতি দিয়েছিল সৌদি সরকার।

 

0Shares





Comments are Closed