Main Menu
শিরোনাম
বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু         কামাল উদ্দিন রাসেল’র উপর মামলা প্রত্যাহারের দাবি         বিশ্বনাথে ‘ব্লাকমেইল’ করে গৃহবধুকে ধর্ষণ, ধর্ষক আটক         দক্ষিণ সুরমা কলেজে শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা         গোলাপগঞ্জে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠিত        

১ লাখ টাকার ভেতর দশ মোটরসাইকেল

বৈশাখী নিউজ ডেস্ক: ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবারের বাজেটের আকার ধরা হয়েছে ছয় লাখ তিন হাজার ৬৮১ কোটি টাকা। এবারের বাজেটে মোটরসাইকেল ও মাইক্রোবাসের দাম কমানো হয়েছে। বাজেটে মোটরসাইকেল ও মাইক্রোবাসের দাম কমানোর কারণ হিসেবে বলা হয়েছে, ‘নছিমন ও লেগুনার মতো দুর্ঘটনাপ্রবণ যানবাহনের ব্যবহার নিরুৎসাহিত করে বিকল্প গণপরিবহন হিসেবে মাইক্রোবাস ব্যবহারে উৎসাহিত করার জন্য, মাইক্রোবাস আমদানিতে শুল্কহার কমানোর প্রস্তাব করা হয়েছে।’ আসুন জেনে নেওয়া যাক এক লাখ টাকার মধ্যে যেসব বাইক কেনা যাবে।

রোডমাস্টার প্রাইম

এই বাইকটির ইঞ্জিনে রয়েছে ৮৪.৪১ সিসির সিংগেল সিলিন্ডার ৪ স্ট্রোক ইঞ্জিন যা ৪.৫ কিলোওয়াট @ ৮০০০ আরপিএম ম্যাক্স পাওয়ার তৈরি করতে সক্ষম পাশাপাশি এর মাইলেজ ও টপ স্পিড কোম্পানি দাবি করে যে ৬৫ কিমি প্রতি লিটারে মাইলেজ ৭০ কিমি প্রতি ঘণ্টায় টপ স্পিড দিতে সক্ষম। এ ছাড়া বাইকটিতে আধুনিক সব ফিচারস রয়েছে। এর বর্তমান দাম ৬৪ হাজার ৯০০ টাকা।

রানার ডিলাক্স

এর ইঞ্জিনে রয়েছে ৮৫ সিসি সিংগেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, এয়ার কুল্ড ইঞ্জিন। এই ইঞ্জিন ৪.৮ কিলোওয়াট @ ৭৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার এবং ৫.৭ এন এম @ ৬০০০ আরপিএম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সক্ষম। রানার দাবি করে যে তাদের এই ইঞ্জিন প্রায় ৬০ কিমি প্রতি লিটারে মাইলেজ এবং ৮০ কিমি প্রতি ঘণ্টায় টপ স্পিড দিতে সক্ষম। সব কিছু মিলিয়ে ৮০ সিসির বাইক হিসেবে এই বাইকটিতে বেশ আধুনিক ফিচারস রয়েছে। বর্তমান দাম ৮৩ হাজার টাকা।

রোডমাস্টার ডিলাইট

১০০ সিসির বাইক হিসেবে বেশ সুন্দর ও নজরকাড়া ডিজাইন রয়েছে। ইঞ্জিনও আধুনিক। রোডমাস্টার দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ প্রায় ৬০ কি.মি প্রতি লিটারে এবং টপ স্পিড প্রায় ৮০ কি.মি প্রতি ঘণ্টায়। বাইকটির বর্তমান দাম ৮৯ হাজার ৯০০ টাকা।

কীওয়ে ম্যাগনেট

সুন্দর গ্রাফিকস, এলয় রিম এবং ৯৯.৭ সিসির ইঞ্জিনসমৃদ্ধ একটি বাইক। ১০০ সিসির বাইক হিসেবে এই বাইকটিতে সুন্দর ডিজাইন পাশাপাশি এর মাইলেজ এবং টপ স্পিড অনেক ভালো। কিওয়ে দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ প্রায় ৬০ কিমি প্রতি লিটারে এবং টপ স্পিড প্রায় ৯৫ কিমি প্রতি ঘণ্টায়। বাইকটির বর্তমান মুল্য ৯২ হাজার ৯০০ টাকা।

লিফান গ্লিন্ট ১০০

৯৯ সিসির ইঞ্জিন যা ৫.৮ @ ৭৫০০ আরপিএম ম্যাক্স পাওয়ার এবং ৭.৮ @ ৬৫০০ আর পি এম ম্যাক্স টর্ক উৎপন্ন করতে সক্ষম পাশাপাশি এই ইঞ্জিন ৬৫ কি.মি প্রতি লিটারে মাইলেজ এবং ৯০ কি.মি প্রতি ঘণ্টায় টপ স্পিড সরবরাহ করতে পারে। বর্তমান দাম ৯৩ হাজার টাকা।

হিরো ডন ১০০

বাইকটি দেখতে তেমন স্টাইলিশ না হলেও এর ইঞ্জিন পারফরমেন্স ও মাইলেজ দুর্দান্ত। হিরো দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ প্রায় ৬০ কিমি প্রতি লিটারে যা ১০০ সিসির বাইক হিসেবে বেশ ভালো। বাইকটির বর্তমান দাম ৯৪ হাজার ৯৯০ টাকা।

বাজাজ সিটি ১০০

আমাদের দেশে বিশেষ করে গ্রাম অঞ্চলে এই বাইকটি বেশি লক্ষ্য করা যায়। দুর্দান্ত মাইলেজ এবং আরামদায়ক সিটিং পজিশনের ফলে অনেকেই এই বাইকটি পছন্দ করে। বাজাজ দাবি করে যে তাদের এই বাইকটির মাইলেজ ৬৫ কিমি প্রতি লিটারে। বাইকটির বর্তমান দাম ৯৫ হাজার ৫০০ টাকা।

টিভিএস মেট্রো ১০০

১০০ সিসির বাইক হিসেবে দেখতে সুন্দর এবং অনেক ভালো মাইলেজ সমৃদ্ধ একটি বাইক। টিভিএস এস জনপ্রিয় একটি বাইকের মধ্যে এটি একটি। টিভিএস দাবি করে যে তাদের এই বাইকটি প্রায় ৭০ কিমি প্রতি লিটারে পাশাপাশি বাইকটি ভালো ইঞ্জিন পারফরমেন্স সরবরাহ করে। বাইকটির বর্তমান দাম ৯৫ হাজার ৯০০ টাকা।

এইচ পাওয়ার জারা ১০০

১০০ সিসির বাইক হিসেবে এই বাইকটিতেও বেশ ভালো ডিজাইন লক্ষ করা যায়। এর মাইলেজ কোম্পানি দাবি করে যে ৬০ কিমি প্রতি লিটারে। বাইকটির বর্তমান দাম ৯৮ হাজার টাকা।

ভিক্টর আর ১১০ লিংক অ্যাডভান্স

১১০ সিসির বাইকের মধ্যে এই বাইকটির ডিজাইন এবং অন্যান্য সবকিছু বেশ ভালো। কোম্পানি দাবি করে যে তাদের এই বাইকটি প্রায় ৫০ কিমি প্রতি লিটারে মাইলেজ দিতে সক্ষম। বাইকটির বর্তমান দাম ৯৫ হাজার টাকা।

সূত্র: মোটরসাইকেল ভ্যালি.কম

 

0Shares





Comments are Closed