Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

‘এআইসিএইচই’র সদস্য পদ অর্জন করলো শাবিপ্রবি

বৈশাখী নিউজ ডেস্ক: বুয়েটের পর এবার অ্যামেরিকান ইনস্টিটিউট অব কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এআইসিএইচই) এর সদস্য পদ (শাবি স্টুডেন্ট চ্যাপ্টার) অর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বুধবার (৭ জুলাই) অ্যামেরিকান ইনস্টিটিউট অব কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং কর্তৃপক্ষ শাবির সদস্য পদ (শাবি স্টুডেন্ট চ্যাপ্টার) অর্জনের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে আগামী ১ বছরের জন্য স্টুডেন্ট চ্যাপ্টারের প্রথম কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মো. রেজাউল করিম এবং সাধারণ সম্পাদক হিসেবে মো. সারোয়ার জামান মনোনীত হয়েছেন। কমিটিতে সহ-সভাপতি হিসেব অর্জন সাহা, ট্রেজারার মশিউর রহমান এবং অফিসার (ক্যারিয়ার ডেভেলপমেন্ট) হিসেবে কাশফিয়া নেহরিন রয়েছেন।

এছাড়া, পদাধিকার বলে সিইপি বিভাগের প্রধান অধ্যাপক ড. আবু ইউসুফ স্টুডেন্ট চ্যাপ্টারের চেয়ার এবং বিভাগের সহকারী অধ্যাপক মো. দেলোয়ার হোসেন এডভাইসর হিসেবে থাকছেন এই কমিটিতে।

জানা যায়, সদস্য পদ (স্টুডেন্ট চ্যাপ্টার) অর্জনের জন্য সহকারী অধ্যাপক মো. দেলোয়ার হোসেনের পরামর্শে সিইপি ফ্র্যাটারনিটির ২৩ তম কমিটি কাজ শুরু করলেও ২৪তম কমিটি এসে তা সম্পন্ন করে।

কমিটির ট্রেজারার মশিউর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের প্রচেষ্টায় অ্যামেরিকান ইনস্টিটিউট অব কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এর শাবির স্টুডেন্ট চ্যাপ্টার যাত্রা শুরু করছে আজ থেকে। এই সংস্থা আমাদের কেমিক্যাল রিলেটেড গবেষণা বা কাজের আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান করবে। আমাদের কেমিক্যাল রিলেটেড কাজের পর্যবেক্ষণ করবে।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) পর দেশে অ্যামেরিকান ইনস্টিটিউট অব কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এর সদস্য পদ (স্টুডেন্ট চ্যাপ্টার) অর্জন করলো শাবি।

0Shares





Related News

Comments are Closed