Main Menu

দেশে করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ৩৫৩৩

বৈশাখী নিউজ ২৪ ডটকম: গত ২৪ ঘন্টায় দেশে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ২৪৫৭ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৫৩৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৯৩ হাজার ৫৯০ জনে।

বুধবার (১৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৩০৮টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার দুইটি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো নয় লাখ ৮০ হাজার ৪০২টি।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৯৬ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ পাঁচ হাজার ২৩ জনে।

গত ২৪ ঘণ্টায় যে ৩৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৭ জন এবং নারী ৬ জন।এদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, পাঁচজন খুলনা বিভাগের, তিনজন রংপুর বিভাগের এবং দুজন রাজশাহী বিভাগের।

বয়স বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে ৫১-৬০ বছর বয়সীদের মধ্যে, ৬১-৭০ বছরের মধ্যে রয়েছেন সাতজন, পাঁচজন করে রয়েছেন ৭১-৮০ ও ৪১-৫০ বছর বয়সীদের মধ্যে, ৩১-৪০ বছরের মধ্যে মৃত্যুবরণ করেছেন তিনজন, ৮১-৯০ বছরের মধ্যে মৃত্যুবরণ করেছেন দুজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে একজনের।

Share





Related News

Comments are Closed