Main Menu

আবরার হত্যার প্রতিবাদে সিডনিতে মানববন্ধন

প্রবাস ডেস্ক: বুয়েটের শিক্ষার্থি আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে সিডনিতে আইরাইট মানবাধিকার সংগঠনের ব্যানারে মানববন্ধন করেছেন বাংলাদেশি প্রবাসীরা।

১৩ অক্টোবর রোববার বিকেল সাড়ে ৫ টায় সিডনির ল্যাকাম্বা রেলওয়ে প্যারেডে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

নবধারার সম্পাদক আবুল কালাম আজাদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন হাবিব রহমান, এএনএম মাসুম, লিয়াকত আলী সপন, ড. নারগিস বানু, ডাঃ আব্দুল ওয়াহব, ফজলুল হক শফিক প্রমুখ।

মানববন্ধনে প্রবাসীরা অনতিবিলম্বে আবরার হত্যার সঙ্গে জড়িত সকল খুনিদের বিশেষ ট্রাইব্যুনালের আওতায় দ্রুত বিচারে ফাঁসি এবং দেশের সকল বিশ্ববিদ্যালয়ে হিংস্র ছাত্র রাজনীতির অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করার দাবি জানান।

মানববন্ধনে দেশের স্বার্থকে সমুন্নত করে লেখালেখির কারণে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ভারতের সাথে সরকারের অসম চুক্তির প্রতিবাদে ফেসবুকে লিখে প্রতিবাদ করেছিলেন। আবরার দেশপ্রেম ও দেশের স্বার্থকে সমুন্নত রাখতেই লিখেছিলেন। কিন্তু খুনিরা এটা সহ্য করতে পারেনি। খুনিদের কাছে দেশের স্বার্থ নয়, বরং ভারতের স্বার্থ রক্ষাই গুরুত্বপূর্ণ। যে কারণে তারা আবরারকে জানোয়ারের মতো পিটিয়ে হত্যা করেছে। এমন জঘন্য আচরণের নিন্দা জানানোর ভাষা নেই।

বক্তারা বলেন- দেশের মানুষের বাকস্বাধীনতা ও নাগরিক অধিকার বলে কিছুই নেই। যারাই দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষে কথা বলছেন, হামলা-মামলা ও ভয়-ভীতি দেখিয়ে তাদের কণ্ঠরোধ করা হচ্ছে। গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে, মামলা দিয়ে জেলে পুরা হচ্ছে।

বক্তারা বলেন, আবরারকে যেভাবে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে তা পশুত্বকেও হার মানিয়েছে। অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আবরার হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

0Shares





Related News

Comments are Closed