Main Menu

মেট্রোরেল উদ্বোধন ডিসেম্বরের শেষ সপ্তাহে

বৈশাখী নিউজ ডেস্ক: আসন্ন ডিসেম্বরের শেষ সপ্তাহে রাজধানীতে মেট্রোরেলের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে ঢাকা মেট্রোরেলের ডিপো এলাকার ভূমি উন্নয়নে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

এম এ এন ছিদ্দিক বলেন, দেশের প্রথম মেট্রোরেল ডিসেম্বরের শেষ সপ্তাহে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল।

তিনি বলেন, প্রথম ধাপে ১১ দশমিক ৭৩ কিলোমিটার ভায়াডাক্ট খুলে দেওয়া হবে। এ পথে ৯টি স্টেশন রয়েছে। ইতোমধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের নির্মাণসামগ্রী সরানো হয়েছে।

এ দিন চুক্তিতে স্বাক্ষর করেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক ও টোকিও কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের নির্বাহী কর্মকর্তা মাসাকাজু কনিশী।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, চুক্তিতে প্যাকেজ-১ এর আওতায় ৬০৭ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জ মৌজায় ৮৮ দশমিক ৭১ একর এলাকার ভূমি উন্নয়ন করা হবে। এ চুক্তি বাস্তবায়নে সরকার দেবে ৮১ কোটি ৮৩ লাখ টাকা এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) দেবে ৫২৫ কোটি ৮২ লাখ টাকা। চুক্তি বাস্তবায়নে ৯১০ দিন সময় বেঁধে দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন এমআরটি লাইন-১ এর প্রকল্প পরিচালক আবুল কাশেম ভূঁইয়া, পরিকল্পনা বিভাগের সচিব মামুন-আল রশিদ, বাংলাদেশে নিযুক্ত জাইকা অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুচি টমোহাইড।

0Shares





Related News

Comments are Closed