Main Menu

সরকার বন্যার্তদের সহায়তা করতে চরম ব্যর্থ হয়েছে : গয়েশ্বর চন্দ্র রায়

বৈশাখী নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেটের মানুষকে খাদ্য সহায়তা দিতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে সরকার। সিলেটের চার জেলার মানুষ যখন বন্যায় ডুবছে তখন নূন্যতম টাকা বরাদ্দ দিয়ে সরকার সিলেটের মানুষের সাথে তামাশা করেছে। একই সময়ে পদ্মা সেতু উদ্বোধনের নামে ঢাকার আশপাশের চার জেলায় উৎসবের জন্য কোটি কোটি টাকা বরাদ্দ দিয়ে লুটপাটে মেতে উঠেছে। তিনি এসব অপকর্মের বিরুদ্ধে সিলেটবাসীকে রুখে দাড়ানোর আহবান জানান। একই সাথে তিনি আশ্বস্ত করে বলেন গণমানুষের দল বিএনপি অতীতে যেমনি মানুষের পাশে ছিল আজও আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সোমবার (২৬ জুন) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এবং সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের ব্যবস্থপনায় আয়োজিত পৃথক দুটি খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের ব্যবস্থাপনায় বেলা ১টায় সদর উপজেলার সাহেব বাজার টিল্লাপাড়ায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল। সকাল ১১টায় দক্ষিণ সুরমায় ক্বীনব্রিজের মুখে মহানগর স্বেচ্ছাসেবক দলের খাদ্য সহায়তা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল ওয়াহিদ সুহেল।

খাদ্য সহায়তা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি মুস্তাফিজুর রহমান বলেন দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকা হচ্ছে রাজনীতি। বিএনপির ও স্বেচ্ছাসেবক দল সেই কাজটি করছে এবং করবে। তিনি বন্যার্তদের পাশে দাড়নোর জন্য সর্বস্তরের জনসাধারনের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল বলেন ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেটের মানুষের সাথে সরকার যে অমানবিক আচরণ করেছে তার পরিনাম তাদেরকে একদিন ভোগ করতে হবে। তিনি বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে স্বেচ্ছাসেবক দল বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়িয়েছে এবং পাশে থাকবে ইনশাআল্লাহ।

সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খান ও আজিজুল হোসেন আজিজের পরিচালনায় অনুষ্ঠিত খাদ্য সহায়তা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এড. এমরান আহমদ চৌধুরী।

পৃথক দুটি অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি গোলাম সরোওয়ার, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সহ-সভাপতি রফিক হাওলাদার, আশক কবির শত, ড. শরিফুল ইসলাম দুলু, মোঃ জমির হোসেন, ফরহাদ চৌধুরী শামীম, একে এম আবুল কালাম আজাদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরুজ, যুগ্ম সাধারণ সম্পাদক ছাদরেজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সিলেট মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল হাসান কয়েস লোদি, এড. রুকশানা বেগম শাহনাজ, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া আলম মামুন, রফিকুল ইসলাম, নজরুল ইসলাম, গাজী রেজওয়ানুল হক রিযাজ, সহ-সাধারণ সম্পাদক ফরহাদ উদ্দিন, মহিউদ্দিন মনির, কাফি উদ্দিন সেন্টু, ইফতেখারুজ্জামান শিমুল, সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মিজান, মাহমুদুল হাসান খোকন, স্বাগত কিশোর দাস, হাসিবুর রহমান মুন্না, স্বনির্ভর বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সহ-সম্পাদক মোঃ ইলিয়াস, কামাল হাসান জুয়েল, কেন্দ্রীয় কমিটির সদস্য ফয়সল আহমদ পলাশ, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের মিনিয়র সহ-সভাপতি নাসির আহমদ মুল্লা, সাংগঠনিক সম্পাদক সাদ মুর্শেদ পাপা সিকদার, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদ সৈয়দ মুশফিক আহমদ, মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ জি এম মুক্তাদির রাজু, সিলেট সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, যুগ্ম সম্পাদক জায়েদ আহমদ, সাংগঠনিক সম্পাদক আকবর আলী প্রমুখ।

অনুষ্ঠানে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক, সদস্য উপজেলা, ওয়ার্ড কমিটির আহবায়ক, সদস্য সচিব, যুগ্ম আহবায়ক ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ১৫শত লোকের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়। খাদ্য সহায়তার মধ্যে ছিল চাল, ডাল, আলু, পিয়াজ, ময়দা, লবণ, বিস্কুট, মুড়ি, ওরস্যালাইন ও প্যারাসিটামল ইত্যাদি।

0Shares





Related News

Comments are Closed