Main Menu
শিরোনাম
সিলেটের ৬ উপজেলায় জেলা আওয়ামী লীগের ত্রাণ বিতরণ         তাহিরপুর সীমান্তে ভারতীয় কয়লার চালান জব্দ         দিরাইয়ে জুমার নামাজে এসে মারা গেলেন মুসুল্লি         সিলেটে ডায়রিয়ার প্রকোপ, ৭ দিনে আক্রান্ত সাড়ে ৫শ’         কুলাউড়ায় স্কুল ছাত্রীকে গণধর্ষণ, আটক ২         পাইলট উচ্চ বিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের ত্রাণ বিতরণ         গোয়াইনঘাটে বন্যার্তদের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ         জিয়ার ৪১তম শাহাদাতবার্ষিকীতে সিলেটে বিএনপির ২দিনের কর্মসূচী         হবিগঞ্জে মন্ত্রীপরিযদ সচিব ও সাবেক তথ্য সচিব         দাউদপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা         সিলেটে ভূমি নিয়ে বিরোধে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০         সিলেটে বন্যায় ক্ষতি ১১০০ কোটি টাকা, বেশি ক্ষতি সড়ক, কৃষি ও মাছের        

শাবিতে হামলার প্রতিবাদে ইসলামী ছাত্র আন্দোলনের মানববন্ধন

বৈশাখী নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও পুলিশের হামলার প্রতিবাদে “ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ” সিলেট জেলা ও মহানগর শাখার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেলে সিলেট কালেক্টর মসজিদের সামনে জেলা সভাপতি ছাত্রনেতা শেখ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ মকবুল হোসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সাংগঠনিক বিভাগের উপ-সম্পাদক ছাত্রনেতা আবূ তাহের মিসবাহ বলেন, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের অব্যবস্থাপনা, স্টাফ ও প্রভোস্টের অসদাচরণ এবং অনিয়মের বিরুদ্ধে, প্রভোস্ট কমিটির পদত্যাগের দাবিসহ তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ছাত্রলীগের নেতাকর্মীরা, রোববার প্রক্টর ড. আলমগীর কবিরের উপস্থিতিতে হামলা চালিয়েছে। এতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়‍। এই হামলাকারীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান এক কর্মকর্তাও আছেন‍। প্রক্টরের উপস্থিতিতে কি করে শিক্ষার্থীদের উপর এমন ন্যাক্কারজনক হামলা হয় তা বোধের অতীত‍।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় শুরা সদস্য ছাত্রনেতা মুহাম্মাদ নূরুদ্দীন বলেন, আজকের এই মানববন্ধন থেকে শিক্ষার্থীদের উপর এই ধরণের ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলার ঘটনায় জড়িত সকলকে দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবী জানাচ্ছি। পাশাপাশি হামলার হুকুমদাতা হিসেবে ভিসি ও প্রক্টরকে অবিলম্বে পদত্যাগ করার দাবী জানাচ্ছি। তিনি আরো বলেন, ছাত্ররা তাদের অধিকার নিয়ে আন্দোলন করতে পারে, কিন্তু এতে ক্ষমতাসীন দলের লেলিয়ে দেওয়া ক্যাডারদের হামলা দেশ ও জাতির জন্য অশনি সংকেত।

সিলেট জেলা সভাপতি শেখ আব্দুল্লাহ আল মামুন তার বক্তব্যে বলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মনে করে এই ফ্যাসিবাদী সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও আর আদতে শিক্ষক নেই, তারা জুলুমতান্ত্রিক কাঠামোর প্রশাসকই হয়ে উঠেছে। একারণে আন্দোলনরত শিক্ষার্থীদের মতামত দমনে, ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যবহার করেছে। ভিসির উস্কানিতে আন্দোলন ঠেকাতে, সরকারি পেটোয়া বাহিনী পুলিশ ক্যাম্পাসে ঢুকে লাঠিচার্জ, সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল, রাবার বুলেট ছুঁড়ে আহত করেছে অসংখ্য শিক্ষার্থীকে। তিনি আরো বলেন, দেশের যে প্রান্তেই ছাত্রদের উপর কোন সমস্যা আসবে, ছাত্র আন্দোলন এর ব্যাপারে সর্বদা সোচ্চার থাকবে, ইনশাআল্লাহ।

মানববন্ধনে আরো‌ বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন সিলেট মহানগর শাখার সভাপতি যুবনেতা মাও. জহিরুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর শাখার সেক্রেটারি সিদ্দিকুর রহমান, জেলা ও মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম শামীম ও সাব্বির আহমদ তপুসহ জেলা-নগর অন্যান্য নেতৃবৃন্দ।

0Shares





Related News

Comments are Closed

%d bloggers like this: