Main Menu
শিরোনাম
সিলেটের যেসব স্থানে মঙ্গলবার ব্যাংক বন্ধ থাকবে         কমলগঞ্জে ৫ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন         আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে বিশ্বনাথ প্রেসক্লাবের শোক         হত্যা ও ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে মানববন্ধন         ওসমানী মেডিকেলে নতুন পরিচালক নিয়োগ         শাবির ল্যাবে আরো ১৬ জনের করোনা শনাক্ত         শায়েস্তাগঞ্জে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১         আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার!         ছাতকে গৃহবধূ ধর্ষিত, ধর্ষক গ্রেফতার         সিলেটের দুই ল্যাবে ২৭ জনের করোনা শনাক্ত         তাহিরপুরের লাল শাপলা রক্ষায় প্রশাসনের মাইকিং         মনুনদীতে গোসল করতে নেমে যুবকের মৃত্যু        

কমলগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে বাঁধ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের ছয়চিড়ি-বিষ্ণুপুর এলাকায় ধলাই নদীর স্টিলের ব্রিজের নিচ থেকে ট্রাকযোগে কেটে নেয়া হচ্ছে পলিমাটি। অবৈধভাবে নদীর বাঁধের পাশ থেকে অবাধে পলিবালু কেটে নেয়ায় হুমকির মুখে পড়েছে ধলাই ব্রিজ ও নদীর বাঁধ।

গতকাল বৃহস্পতিবার বিকেলে সরেজমিনে দেখা যায়, ছয়চিড়ি-বিষ্ণুপুরের স্থানীয় একটি প্রভাবশালী মহল রহিমপুর ইউনিয়ন এলাকায় ধলাই নদীর স্টিলের ব্রিজের নিচ ও বাঁধের পাশ থেকে কয়েকটি ট্রাক লাগিয়ে জমির পলিবালু কেটে বিক্রি করছেন। ধলাই ব্রিজের নিচে ও নদীর বাঁধ ঘেষে অবৈধভাবে এসব পলিবালু কেটে বিক্রি করা হচ্ছে। জমির প্রায় দুই ফুট পরিমাণ গভীরতা করে পলিবালু ট্রাকে ভর্তি করে স্থানান্তর করা হচ্ছে। থেমে থেমে দীর্ঘ সময় ধরে অব্যাহতহারে পলিবালু কেটে নেয়ায় ধলাই নদীর বিষ্ণুপুর এলাকার স্টিল ব্রিজ ও নদীর বাঁধের জন্য মারাত্মক হুমকি হয়ে দেখা দিচ্ছে।

স্থানীয়রা জানান, মাঝে মধ্যে নদী থেকে পলিবালু জমা করে জমির মালিকরা উর্বর পলিবালু কেটে বিক্রি করেন। পলিবালু কেটে নেয়ায় নদীর বাঁধ ও ব্রিজ দু’টিই ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে তারা দাবি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে পলিবালু কাটা শ্রমিকরা কিছু বলতে চাননি। তারা বলেন, নিজের জায়গা থেকে মাটি কেটে নিচ্ছেন। সেখানে কোন সমস্যা হওয়ার কথা নয়।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে এসিল্যান্ডকে পাঠানো হয়েছে।

জানতে চাইলে পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার এর সহকারী পরিচালক বদরুল হুদা বলেন, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

0Shares





Related News

Comments are Closed