Main Menu
শিরোনাম
বিশ্বনাথে গৃহবধূকে মারধর করায় ভাসুর গ্রেপ্তার         কারাবন্দী নেতাকর্মীর বাড়িতে বিএনপি নেতৃবৃন্দ         শাবির ল্যাবে আরো ২৮ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা         এমসি ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে মানববন্ধন         ছাতকে ‘আফজল শাহ চত্বর’ বাস্তবায়নের দাবি         প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা         শাবির ল্যাবে আরো ২০ জনের করোনা শনাক্ত         ওসমানীর ল্যাবে আরো ১৯ জনের করোনা শনাক্ত         মামাতো ভাইয়ের ‘ধর্ষণে’ মা হলো কিশোরী         সিলেটে একদিনে আরো ৫১ জন শনাক্ত, সুস্থ ৪৬         বালাগঞ্জে পাশবিকতার অভিযোগে প্রবাসী আটক        

ঢাকা থেকে বাস ছাড়ার আগে স্প্রে করার নির্দেশ

বৈশাখী নিউজ ডেস্ক: ডেঙ্গু প্রতিরোধে দূরপাল্লার বাসগুলোতে যাত্রী উঠার আগেই মশার ওষুধ দেওয়া হবে। রাজধানীর টার্মিনালগুলোতে দিনে তিনবার মশার ওষুধ স্প্রে করা হবে। টার্মিনালে জমে থাকা পানি ও ময়লা পরিষ্কার করা হবে।

রোববার (৪ আগস্ট) ঢাকা পরিবহন মালিক সমিতি এবং শ্রমিকদের যৌথ সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) থেকে এসব সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানিয়েছে সমিতির দপ্তর সম্পাদক সামাদানী খন্দকার। সিদ্ধান্ত বাস্তবায়নে সমিতির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমানের নেতৃত্ব কমিটি করা হয়েছে।

সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহর সভাপতিত্বে এ সভায় শ্রমিকরা জানান, টার্মিনালগুলো গাড়ি ধোয়া মোছার কাজের কারণে পানি জমে থাকে। বৃষ্টির পানি নিষ্কাসনের ব্যবস্থাও ভাল নয়। এ কারণে ডেঙ্গুর জন্য দায়ী এডিস মশা ছড়াচ্ছে। পরিবহন শ্রমিকরা মশার কামড়ে ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছেন।

সভায় সিদ্ধান্ত হয়, সায়েদাবাদ, ফুলবাড়িয়া, মহাখালী ও গুলিস্তান টার্মিনালে মালিক শ্রমিকদের সমন্বয়ে ডেঙ্গু প্রতিরোধ কমিটি করা হবে। চার টার্মিনালের জন্য চারটি ফগার মেশিন কেনা হবে।

0Shares





Related News

Comments are Closed