Main Menu

সিলেটে বিএনপি-জামাতের ১৯৬ নেতাকর্মী গ্রেফতার

1423713353বৈশাখী নিউজ ২৪ ডটকম : দেশব্যাপি চলমান টানা অবরোধ-হরতালে গত ৪৫দিনে সিলেট মহানগরীতে ২৮টি নাশকতার মামলা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে ৩শ’৬৬ জনকে। মামলার আসামিরা বিএনপি ও জামায়াত এবং এ দু’টি দলের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী। এসময়ে গ্রেফতার করা হয়েছে ১৯৬ জন নেতাকর্মীকে। আর পলাতক রয়েছে এসব মামলার এজাহারনামীয় আরও ১৭০ জন।
সিলেট মহানগর পুলিশ (এসএমপি) সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
সূত্রমতে, সিলেট মহানগরীর ছয় থানার মধ্যে অবরোধের শুরু থেকে ২০ ফেব্রয়ারী শুক্রবার  পর্যন্ত সর্বাধিক নাশকতা-সহিংসতার ঘটনায় মামলা হয়েছে দক্ষিণ সুরমা থানায়। এ থানায় দায়েরকৃত মামলার সংখ্যা ১০টি। এ পর্যন্ত এসব মামলায় গ্রেফতার করা হয়েছে ৭৫ জনকে।
মামলা ও গ্রেফতারের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে কোতোয়ালি মডেল থানা। এই থানা এলাকায় নাশকতার ঘটনায় এ পর্যন্ত মোট ৬টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার মোট আসামি ৬০ জন। আটক করা হয়েছে ৪০ জনকে।
জালালাবাদ থানার নাশকতার মামলা মোট ৬টি মামলায় আসামি করা হয়েছে ১৫০ জনকে। এসব মামলায় ২০ জন গ্রেফতার হয়েছে।
বিমানবন্দর থানায় নাশকতার ঘটনায় মোট ৪টি মামলা করা হয়েছে। চার মামলায় আসামি ৪০ জন। এর মধ্যে ২০ জনকে পুলিশ গ্রেফতার করেছে।
মোগলাবাজার থানায় নাশকতার ঘটনায় পুলিশ বাদি হয়ে ৪১জনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে। মামলার এজহারনামীয় আসামিদের সবাইকেই গ্রেফতার করেছে পুলিশ।
নগরীর একমাত্র শাহপরাণ থানা এলাকায় হরতাল-অবরোধে কোনো নাশকতার ঘটনা ঘটেনি। যে কারণে এই থানায় কোনো মামলা নেই। তবে, এই থানা এলাকার বিএনপি-জামায়াতের অনেক নেতাকর্মীকে পুলিশ আটক করেছে। তারা অন্য থানায় দায়ের করা মামলার আসামি বলে পুলিশ জানিয়েছে।

Share





Comments are Closed