Main Menu

সিলেট নগরীর মাছুদিঘি পুনঃখননের দাবী

বৈশাখী নিউজ ডেস্ক: বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির নিয়মিত সাপ্তাহিক সভা ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ৯নং সুরমা মার্কেটের ৩য় তলায় অনুষ্ঠিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট আব্দুল খালিক এর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ বদরুল ইসলাম জাহাঙ্গীর এর পরিচালনায় সভায় বক্তারা সিলেট নগরীর মাছুদিঘি (পুকুর) পুনঃখনন করে পূর্বের অবস্থানে ফিরিয়ে আনার জন্য জোর দাবী জানানো হয়।

সভায় সিলেট-ছাতক ট্রেন লাইন জরুরী ভিত্তিতে চালু করার জন্য এবং দীর্ঘ দিন কেন বন্ধ রাখা হল তা তদন্ত করে বের করার দাবী জানান। সভায় সিলেটের ওসমানীনগরে প্রবাসী হত্যাকন্ডের বিচার বিভাগীয় তদন্ত ও সিলেট মহানগরীর বিভিন্ন রাস্তা জরুরী ভিত্তিতে মেরামতের জোর দাবী জানানো হয়।

সভায় বৃহত্তর সিলেটের দাবী দাওয়া আদায়ের জন্য জাতীয় সংসদে সিলেট বিভাগের নির্বাচিত সংসদ সদসন্যগণকে জোরালো ভূমিকা পালনের জন্য সবিনয় অনুরোধ জানান।

সভায় প্রস্তাবিত সিলেট-ঢাকা মহাসড়কের ৬ লেনের কাজ এবং সিলেট-আখউড়া রেল লাইন ডাবল করার কাজ দ্রুত গতিতে শুরু করার জন্য জোর দাবী জানান।

সভায় চুরি, ডাকাতি, ছিনতাই বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বোগ ও ক্ষোভ প্রকাশ করে উক্ত বিষয় রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানান বক্তাগণ।

সভায় সুরমা, কুশিয়ারা, মনু, বুড়ি, বরাক নদী সহ সকল নদ-নদী, খাল-বিল দ্রুত খননের পদক্ষেপ গ্রহণের জন্য জোর দাবী জানান।

সভায় বৃহত্তর সিলেটের সকল সরকারি, বেসরকারি অফিসে ১০০% সিলেটী লোক নিয়োগের জন্য জোর দাবী জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন ডাঃ হাবিবুর রহমান, সাংবাদিক এম এ হান্নান, ক্ষমা রাণী দে, মাওলানা মিজানুর রহমান, এডভোকেট ছায়াদুর রহমান, এডভোকেট মামুনুর রশীদ, ইকবাল হোসেন আফাজ, আব্দুল মুমিন লাহীন, মুহিবুল ইসলাম ফটিক, আবুল কাশেম হেলাল তপাদার, রুনা বেগম, রায়হান আহমদ, রহিমা বেগম, নাদিয়া ফেরদৌস সহ প্রমুখ নেতৃবৃন্দ।

বৃহত্তর সিলেট গণদাবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাপ্তাহিক সভা সোমবারের পরিবর্তে প্রতি বৃহস্পতিবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি

0Shares





Related News

Comments are Closed