Main Menu

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর অনুরোধ ইউরোপীয় পার্লামেন্ট সদস্যের

বৈশাখী নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে আলোচনার মধ্যে ইউরোপীয় পার্লামেন্টের একজন সদস্য তাকে মুক্তি দিয়ে বিদেশ যেতে দেওয়ার অনুমতি চেয়ে চিঠি পাঠিয়েছেন।

ড. আইভান স্টেফানেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ চিঠি দেন।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস থেকে স্থানীয় সময় গত বুধবার (৮ ডিসেম্বর) এই চিঠি পাঠান ইউরোপীয় পার্লামেন্টের এই সদস্য।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টিকে মানবিক দৃষ্টিকোণ থেকে দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন আইভান স্টেফানেক।

গত ১৩ নভেম্বর থেকে খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন। তিনি লিভার সিরোসিসে আক্রান্ত। চিকিৎসকেরা জানান, তার চিকিৎসার জন্য গঠিত হাসপাতালের মেডিকেল বোর্ড অবিলম্বে তাকে বিদেশে উন্নত সেন্টারে নিয়ে চিকিৎসার সুপারিশ করেছে।

ইভান স্টেফানেক চিঠিতে লেখেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বের হয়েছে। তার শর্তাধীন মুক্তির মেয়াদ বৃদ্ধি ও জরুরি ভিত্তিতে চিকিত্সার জন্য বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছে তার পরিবার।

প্রধানমন্ত্রীর উদ্দেশে ইউরোপীয় পার্লামেন্টের এই সদস্য লেখেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির বিষয়টির ওপর আলোকপাত করে আপনি ও আপনার সরকারের কাছে আবেদন করব, জরুরি চিকিত্সার জন্য তাকে বিদেশে পাঠাতে তার পরিবারের আবেদনে যেন অনুমোদন দেওয়া হয়।’

বাংলাদেশে ৯ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার বিষয় চিঠিতে উল্লেখ করেন স্টেফানেক। তিনি এ উদ্যোগকে বিশ্বব্যাপী শরণার্থী সংকট মোকাবিলায় বড় অবদান হিসেবে আখ্যা দেন।

0Shares





Related News

Comments are Closed