Main Menu

ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ২ লাখ ১৭ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দুই লক্ষ ১৭ হাজার ছুইয়েছে। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ২,১৬,৯১৯। আর ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬০৭৫।

মোট করোনা আক্রান্তের সংখ্যায় এখন বিশ্বের সাত নম্বর দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯,৩০৪ জন, যা এক রেকর্ড। এই সময়ে প্রাণ হারিয়েছেন ২৬০ জন, এটিও আবার রেকর্ড।

এখনও পর্যন্ত ১,০৪,১০৬ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এই মুহূর্তে এক্টিভ কেস ১,০৬,৭৩৭ জন।

কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও ভারতে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৭৪,৮৬০ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ২৫৮৭ জন। তারপরেই আছে তামিলনাড়ু (২৫,৮৭২), দিল্লি (২৩,৬৪৫), গুজরাট (১৮,১০০), রাজস্থান (৯৬৫২), উত্তরপ্রদেশ (৮৭২৯), মধ্যপ্রদেশ (৮৫৮৮), পশ্চিমবঙ্গ (৬৫০৮), বিহার (৪৩৯০), অন্ধ্রপ্রদেশ (৪০৮০), কর্ণাটক (৪০৬৩)।

উল্লেখ্য, করোনা আক্রান্তের নিরিখে বিশ্বে ভারত ‘সপ্তম’ স্থানে পৌঁছে গেলেও কেন্দ্র মনে করছে না যে পরিস্থিতি হাতের বাইরে চলে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়ালের কথায়, ‘দেশের জনসংখ্যার বিষয়টিও বিবেচনায় রাখা উচিত৷

যে ১৪টি দেশের জনসংখ্যা ভারতের কাছাকাছি, সেখানে আক্রান্তের সংখ্যা ভারতের তুলনায় সাড়ে বাইশ গুণ বেশি! মৃত্যুর হারও ৫৫.২ গুণ বেশি৷ যেখানে ভারতে মৃত্যুর হার মাত্র ২.৮২ শতাংশ।’

0Shares





Related News

Comments are Closed