Main Menu

ইবি’র ‘ডি’ ইউনিটে পাশের হার ১৯.৭৬ শতাংশ

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। সোমবার সন্ধ্যা ৬টায় উপাচার্য প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারীর নিকট আনুষ্ঠানিকভাবে এ ফলাফল হস্তান্তর করে ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. মোস্তফা কামাল। পাশের হার ১৯.৭৬ শতাংশ।

ইউনিট সূত্রে, এবছর বিজ্ঞান, জীববিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ৫৫০টি আসনের বিপরীতে ২৩ হাজার ১ শত ৫২ জন শিক্ষার্থী আবেদন করে। পরীক্ষায় ১৯ হাজার ৬১৩ জন অংশ নেয়। এতে ৩ হাজার ৮৭৭ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পরীক্ষায় শতকরা পাশের হার ১৯.৭৬ শতাংশ।

উপাচার্যের নিকট ফলাফল হস্তান্তরকালে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, সহযোগী অধ্যাপক সাজ্জাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ফলাফল সকল শিক্ষার্থীদের জন্য রাত ৮টার পর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে উন্মুক্ত করা হবে। এছাড়াও মেধা তালিকায় স্থান প্রাপ্তদেরকে ক্ষুদে বার্তার মাধ্যমে তাদের মেধাক্রম জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, ১ম ও ২য় শিফটের মেধা তালিকায় স্থান প্রাপ্তদের সাক্ষাৎকার আগামী ২৩ নভেম্বর এবং ৩য় ও ৪র্থ শিফটে মেধা তালিকায় স্থান প্রাপ্তদের সাক্ষাৎকার আগামী ২৪ নভেম্বর অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে পাওয়া যাবে।

0Shares





Related News

Comments are Closed