Main Menu
শিরোনাম
সিলেটে বিষপানে যুবতীর মৃত্যু         করোনায় মারা গেলেন সিকৃবির প্রফেসর ড. মাহফুজুল হক         বিশ্বনাথে কৃষকদের মধ্যে ধানের বীজ ও সার বিতরণ         গোলাপগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         জাদুকাটার বালু মহাল ইজারা প্রদানের দাবীতে মানববন্ধন         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৯         বিশ্বনাথে সিএনজি চালক-যাত্রীর মধ্যে সংঘর্ষ, আহত ৬         ট্যাকেরঘাট স্কুলের পুর্নমিলনী রেজিষ্ট্রেশন শুরু         কমলগঞ্জে নবনির্মিত দু’টি শহীদ মিনারের উদ্বোধন         ছাতকে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত         সুনামগঞ্জে ঝড়ে রাস্তায় ভেঙে পড়ল বিদ্যুতের ১১টি খুটি         বিশ্বনাথে মাছের সাথে এ কেমন শত্রুতা!        

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল সংসদে পাস

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটে দেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনে সংসদে বিল পাস হয়েছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সংসদে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ সংক্রান্ত ‘সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বিল-২০১৮’ প্রস্তাব করেন। পরে তা কণ্ঠভোটে পাস হয়। এর আগে বিলটির বিষয়ে জনমত যাচাই ও সংশোধনী প্রস্তাবগুলো কণ্ঠভোটে নিষ্পত্তি হয়।

গত ৯ জুলাই বিলটি সংসদে উত্থাপন করা হলে তা সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

দেশে বর্তমানে তিনটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় রয়েছে। এগুলো হলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), রাজশাহী ও চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। চিকিৎসা ক্ষেত্রে উচ্চশিক্ষা, গবেষণা ও সেবার মান এবং সুযোগ-সুবিধা বাড়াতে সংসদে পাস হলো সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় বিল।

পাস হওয়া বিলে বলা হয়েছে- সিলেট মহানগরীতে অথবা সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো জায়গায় এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। বিলে বিশ্ববিদ্যালয়টিতে নার্সিং বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর অধ্যয়নের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed