Main Menu

কাবুলে কোচিং সেন্টারে আত্মঘাতী হামলায় নিহত ৪৮

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি শিক্ষা কেন্দ্রে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৪৮ জন নিহত এবং ৬৭ জন আহত হয়েছেন। দেশটির স্বাস্থ্যমন্ত্রীর বরাত দিয়ে বুধবার এ খবর প্রকাশ করেছে বিবিসি।

পুলিশ বলছে, ক্লাস চলাকালীন অবস্থায় একজন আত্মঘাতী বোমা হামলাকারী হেঁটে সেখানে প্রবেশ করে ও বোমার বিস্ফোরণ ঘটায়।

নিহতদের অধিকাংশ কিশোর। ভার্সিটি ভর্তি পরীক্ষার অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটিতে কোচিং করছিল।

তালেবান এই হামলার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

শিয়া অধ্যুষিত এলাকায় এই হামলার ঘটনা ঘটেছে। আফগানিস্তানে শিয়া সম্প্রদায় প্রায়ই ইসলামিক স্টেট(আইএস) জঙ্গিদের টার্গেট হয়ে থাকেন ধর্মীয় মতপার্থক্যের কারণে।

গত শুক্রবার ভোর থেকে আফগানিস্তানের গজনি প্রদেশসহ কয়েকটি এলাকায় তীব্র আক্রমণ চালাচ্ছে তালেবানরা। এসব জায়গায় এখন পর্যন্ত নিরাপত্তা বাহিনীর সদস্যসহ দুই শতাধিক ব্যক্তি নিহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে, গত সোমবার তালেবানরা উত্তরের ফারিয়াব প্রদেশে হামলা চালিয়ে ১৭ জন সেনাকে হত্যা করে একটি সেনাঘাঁটি দখলে নেয়। এসময় আহত হন আরও ১৯ জন সেনা। বেশ কয়েকজন তাদের হাতে বন্দি হন।

সর্বশেষ বাঘলানে হামলা চালিয়ে ৪৪ সেনা ও পুলিশ সদস্যকে হত্যা ছাড়াও যুদ্ধবিদ্ধস্ত দেশটির আরও কয়েকটি এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানদের তীব্র লড়াই চলছে।

টানা পাঁচ দিন হামলার পর গজনি থেকে তালেবানরা তাদের যোদ্ধাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছে বলে জানায়। সেখানকার পথে পথে লড়াইয়ের পর বিভিন্ন স্থাপনা পোড়া ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বলে জানায় আলজাজিরা।

0Shares





Related News

Comments are Closed