সর্বশেষ
লাউয়াছড়ায় উপবন ট্রেন দু’দফা আটকা, যাত্রী দুর্ভোগ         ফেঞ্চুগঞ্জে আন্তর্জাতিক ক্বেরাত সন্মেলন ৩০ জানুয়ারী         জগন্নাথপুরে দেশীয় পাইপগানসহ ২ যুবক গ্রেফতার         সিলেটে বাস দূর্ঘটনায় ইজতেমা ফেরত আরেক মুসল্লির মৃত্যু         জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় আহত আরো ১জনের মৃত্যু         শাহ আরফিন টিলায় পাথর শ্রমিক নিহত         জকিগঞ্জে নলকুপের পাইপে গ্যাস উদগীরন, জনমনে আতংক         একটি চক্রের হাতে জিম্মি ছাতকের ৩ গ্রামের মানুষ         শাবি’র ছাত্রী হলে চুরির ঘটনায় ৩ যুবক আটক         কমলগঞ্জে সিএইচসিপির কর্মবিরতি পালন         শাবি’তে পঞ্চম গবেষণা সম্মেলন শুরু         সিলেটে বাস-ট্রাক সংঘর্ষে ৪ মুসল্লী নিহত        

কমলগঞ্জে হাওর-নদী রক্ষা আঞ্চলিক কমিটি গঠন

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৬:৪৪:৫৫,অপরাহ্ন ১২ অক্টোবর ২০১৭ | সংবাদটি ৩০৮ বার পঠিত

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: বন্যা সমস্যার স্থায়ী সমাধান, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, হাওর সংরক্ষণ, নদী খনন ও সংস্কার সহ বিভিন্ন দাবিতে অনুষ্ঠিত সভায় হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার রাত ৮ টায় মৌলভীবাজারের কমলগঞ্জ সাংবাদিক সমিতির শমশেরনগরস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কমলগঞ্জ, কুলাউড়া ও রাজনগর উপজেলার প্রতিনিধির নিয়ে ১১ সদস্য বিশিষ্ট এই আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।
কৃষক নেতা মো. দুরুদ আলীর সভাপতিত্বে ও তোয়াবুর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক ডা: আব্দুল হান্নান চিনু, কৃষক আনোয়ার হোসেন, নূরুল মোহাইমীন মিল্টন, প্রনীত রঞ্জন দেবনাথ, ফটিকুল ইসলাম, জয়নাল আবেদীন প্রমুখ। সভায় বক্তারা বলেন, নি¤œাঞ্চলের এই এলাকার কৃষক সাধারন বন্যা ও জলাবদ্ধতায় গত বোরো, আউশ ও আমন তিন ফসলেই মার খেয়েছেন। প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষকদের চিহ্নিত করে প্রনোদনা ও আর্থিক সহায়তা প্রদান, ধলাই ও লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে দু’দফা কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। নদী খনন ও সংস্কার বিষয়ে কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ না করায় লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে নদীর বাঁকে মানববন্ধন ও গণসংযোগ করার সিদ্ধান্ত হয়।
সভায় ব্যাপক আলাপ আলোচনার পর কৃষকনেতা মো: দুরুদ আলীকে আহবায়ক, আব্দুল হান্নান চিনুকে যুগ্ম আহবায়ক ও তোয়াবুর রহমান তবারককে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।






Related News

  • রাজনগরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত
  • কমলগঞ্জে কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপির কর্মবিরতি
  • মৌলভীবাজারে দুই বৃদ্ধের লাশ উদ্ধার
  • শ্রীমঙ্গলে জনগনের মুখোমুখি জনপ্রতিনিধি
  • মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে এমআরআই মেশিন
  • কমলগঞ্জে চা শ্রমিক খুন
  • কমলগঞ্জে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের মেলা
  • চুঙ্গাপুড়া পিঠার প্রধান উপকরণ ঢলুবাঁশ হারিয়ে যাচ্ছে
  • Comments are Closed