সর্বশেষ
ইলিয়াস আলীর জন্য জীবন দিলেও ভালো নেই তাদের পরিবার         ছাতক সিমেন্ট ফ্যাক্টরিতে শ্রমিকদের কর্মবিরতি         সিলেটে ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনা প্রধান         লাখাইয়ে বজ্রপাতে শিশুসহ ৩ জন নিহত         বিশ্বনাথে গাঁজা ব্যবসায়ীর হামলায় গাঁজা ব্যবসায়ী খুন         শায়েস্তাগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ঠে শ্রমিক নিহত         হবিগঞ্জে পিকআপ-সিএনজি সংঘর্ষে নিহত ১         মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির ক্রস কান্ট্রি রাইড সম্পন্ন         গোয়াইনঘাটে প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবক খুন         বিশ্বনাথে ৪টি গরু চুরি         বিশ্বনাথে কিশোরী নিখোঁজের পর উদ্ধার, আটক ২         বিশ্বনাথে বজ্রপাতে দুটি গরুর মৃত্যু        

কমলগঞ্জে হাওর-নদী রক্ষা আঞ্চলিক কমিটি গঠন

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৬:৪৪:৫৫,অপরাহ্ন ১২ অক্টোবর ২০১৭ | সংবাদটি ৩৩৩ বার পঠিত

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: বন্যা সমস্যার স্থায়ী সমাধান, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, হাওর সংরক্ষণ, নদী খনন ও সংস্কার সহ বিভিন্ন দাবিতে অনুষ্ঠিত সভায় হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার রাত ৮ টায় মৌলভীবাজারের কমলগঞ্জ সাংবাদিক সমিতির শমশেরনগরস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কমলগঞ্জ, কুলাউড়া ও রাজনগর উপজেলার প্রতিনিধির নিয়ে ১১ সদস্য বিশিষ্ট এই আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।
কৃষক নেতা মো. দুরুদ আলীর সভাপতিত্বে ও তোয়াবুর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক ডা: আব্দুল হান্নান চিনু, কৃষক আনোয়ার হোসেন, নূরুল মোহাইমীন মিল্টন, প্রনীত রঞ্জন দেবনাথ, ফটিকুল ইসলাম, জয়নাল আবেদীন প্রমুখ। সভায় বক্তারা বলেন, নি¤œাঞ্চলের এই এলাকার কৃষক সাধারন বন্যা ও জলাবদ্ধতায় গত বোরো, আউশ ও আমন তিন ফসলেই মার খেয়েছেন। প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষকদের চিহ্নিত করে প্রনোদনা ও আর্থিক সহায়তা প্রদান, ধলাই ও লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে দু’দফা কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। নদী খনন ও সংস্কার বিষয়ে কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ না করায় লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে নদীর বাঁকে মানববন্ধন ও গণসংযোগ করার সিদ্ধান্ত হয়।
সভায় ব্যাপক আলাপ আলোচনার পর কৃষকনেতা মো: দুরুদ আলীকে আহবায়ক, আব্দুল হান্নান চিনুকে যুগ্ম আহবায়ক ও তোয়াবুর রহমান তবারককে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।






Related News

  • কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত
  • কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা
  • বড়লেখায় বিদ্যুৎস্পৃস্টে যুবকের মৃত্যু
  • রাজনগরে ছেলের হাতে বাবা খুন
  • শ্রীমঙ্গলে প্রশ্নফাঁসকারী চক্রের ৪জন আটক
  • মৌলভীবাজারে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন
  • শ্রীমঙ্গলে ট্রাকের ধাক্কায় সাইকেল আরোহী নিহত
  • কমলগঞ্জে দুই দিনব্যাপী চড়ক পূজা ও মেলা সমাপ্ত
  • Comments are Closed