সর্বশেষ
সিলেটে বৈধ ১২টি হাটে পশু বেচাকেনা         বিশ্বনাথে ২২টি গরু চুরির ঘটনায় মামলা         সিলেটে পিকআপ উল্টে চালক ও হেলপারের মৃত্যু         বিশ্বনাথে কুরবানির পশুর হাটে ক্রেতা-বিক্রেতা কম         ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, প্রবাসী গ্রেফতার         গোলাপগঞ্জে ব্যবসা প্রতিষ্টানে চুরি, ১০ লক্ষ টাকার মাল লুট         ছাতকে তিন সন্তানের জননীর আত্মহত্যা         জকিগঞ্জে স্কুলছাত্রীর শ্লীলতাহানী, প্রতিবাদে সড়ক অবরোধ         হবিগঞ্জ পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু         ফেইসবুকে অশ্লীল ছবি প্রকাশ, ৩ বখাটে জেলে         শ্রীমঙ্গলে হাতি দিয়ে চাঁদাবাজী, আতংকে মানুষ         বন্যায় ভেঙ্গে গেছে বালাগঞ্জের আজিজপুর সড়ক        

কমলগঞ্জে হাওর-নদী রক্ষা আঞ্চলিক কমিটি গঠন

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৬:৪৪:৫৫,অপরাহ্ন ১২ অক্টোবর ২০১৭ | সংবাদটি ৩৭৫ বার পঠিত

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: বন্যা সমস্যার স্থায়ী সমাধান, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, হাওর সংরক্ষণ, নদী খনন ও সংস্কার সহ বিভিন্ন দাবিতে অনুষ্ঠিত সভায় হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার রাত ৮ টায় মৌলভীবাজারের কমলগঞ্জ সাংবাদিক সমিতির শমশেরনগরস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কমলগঞ্জ, কুলাউড়া ও রাজনগর উপজেলার প্রতিনিধির নিয়ে ১১ সদস্য বিশিষ্ট এই আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।
কৃষক নেতা মো. দুরুদ আলীর সভাপতিত্বে ও তোয়াবুর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক ডা: আব্দুল হান্নান চিনু, কৃষক আনোয়ার হোসেন, নূরুল মোহাইমীন মিল্টন, প্রনীত রঞ্জন দেবনাথ, ফটিকুল ইসলাম, জয়নাল আবেদীন প্রমুখ। সভায় বক্তারা বলেন, নি¤œাঞ্চলের এই এলাকার কৃষক সাধারন বন্যা ও জলাবদ্ধতায় গত বোরো, আউশ ও আমন তিন ফসলেই মার খেয়েছেন। প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষকদের চিহ্নিত করে প্রনোদনা ও আর্থিক সহায়তা প্রদান, ধলাই ও লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে দু’দফা কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। নদী খনন ও সংস্কার বিষয়ে কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ না করায় লাঘাটা নদী খনন ও সংস্কারের দাবিতে নদীর বাঁকে মানববন্ধন ও গণসংযোগ করার সিদ্ধান্ত হয়।
সভায় ব্যাপক আলাপ আলোচনার পর কৃষকনেতা মো: দুরুদ আলীকে আহবায়ক, আব্দুল হান্নান চিনুকে যুগ্ম আহবায়ক ও তোয়াবুর রহমান তবারককে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট হাওর-নদী রক্ষা আঞ্চলিক আহবায়ক কমিটি গঠন করা হয়।






Related News

  • কমলগঞ্জের চৈতন্যগঞ্জ রাস্তার বেহাল দশা
  • সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে শ্রীমঙ্গল প্রেসক্লাবের মানববন্ধন
  • কমলগঞ্জে পৃথক ঘটনায় ২জনের অপমৃত্যু
  • মৌলভীবাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা
  • প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি করে ফেইসবুকে পোষ্ট, যুবক আটক
  • সিলেট-ঢাকা রুটে ৩ ঘন্টা ট্রেন চলাচল বিঘ্নিত
  • মৌলভীবাজারে প্রাইভেট কারে আগুন
  • সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে কমলগঞ্জে বিক্ষোভ
  • Comments are Closed