সর্বশেষ
হবিগঞ্জে গৃহবধুর লাশ উদ্ধার         কানাইঘাটে ডাকাতের গুলিতে নিহতের ঘটনায় মামলা দায়ের         কমলগঞ্জে কালবৈশাখি ঝড়ে অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত         তাহিরপুরে বিদ্যুতের খুটির চাঁপায় নির্মাণ শ্রমিকের মৃত্যু         হবিগঞ্জে কুশিয়ারার বুকে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন         শাবিতে বিভাগীয় প্রধানের হাতে শিক্ষক লাঞ্ছনার অভিযোগ         ফেঞ্চুগঞ্জে পাচারকালে ৬৬ বস্তা রিলিফের চাল জব্দ         বিশ্বনাথে তরুণীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার         ছাতকে মাদরাসা ছাত্রীর আত্মহত্যা         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা         বড়লেখায় বিদ্যুৎস্পৃস্টে যুবকের মৃত্যু         রাজনগরে ছেলের হাতে বাবা খুন        

জকিগঞ্জের কৃষক সুজাদ হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৭:০৮:১৭,অপরাহ্ন ১০ অক্টোবর ২০১৭ | সংবাদটি ৮৭ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটের জকিগঞ্জে কৃষক সুজাদুর রহমান উরফে সুজাদ আহমদ হত্যা মামলায় এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।
মঙ্গলবার সিলেটের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. মো: গোলাম মর্তুজা মজুমদার (সিনিয়র জেলা ও দায়রা জজ) এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত মো: এনাম উদ্দিন (৩৫) জকিগঞ্জ উপজেলার উত্তর ফুলতলা (নান্দিশ্রী) গ্রামের বজলুর রহমানের ছেলে। রায় ঘোষনার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, জকিগঞ্জ থানার উত্তর ফুলতলা (নান্দিশ্রী) গ্রামের মৃত রইছ আলীর পুত্র কৃষক সুজাদুর রহমান উরফে সুজাদ আহমদ (৪০) একই গ্রামের আবু বক্কর সিদ্দিকের জমি বর্গা চাষ করে আসছিলেন। ২০১৪ সালের ২৬ ফেব্রুয়ারী সুজাদ গরু’র ঘাস সংগ্রহ করতে বাড়ীর পাশ^বর্তী মেঘনা বিল নামক মাঠে যান। সেখানে এনাম উদ্দিন তাকে পেয়ে তার জমি হতে সার দেয়া পানি সুজাদের বর্গা চাষ জমিতে মিশাইয়া দিয়েছে বলে তাকে গালিগালাজ করে। কথাকাটাকাটির এক পর্যায়ে এনাম উদ্দিন তাকে মারধর করতে এগিয়ে আসলে সে দৌড়ে বাড়িতে চলে আসে।
পরদিন ২৭ ফেব্রুয়ারী সকাল ৭ টার দিকে পূর্ণরায় ওইস্থান থেকে সুজাদ গরুর ঘাস সংগ্রহ করতে গেলে সেখানে এনাম উদ্দিন তাকে পেয়ে হুজা (ধান বহন করার ভাং) দিয়ে মাথায়, বাম পায়ের হাটুতে ও বাম হাতের বাহুতে আঘাত করে তাকে মেরে ফেলে। এবং পরে সে বিষয়টি এলাকায় প্রচার করে। এদিকে ওইদিন বিকেল ৩ টার দিকে সুজাদ বাড়ি ফিরছে না দেখে তার পরিবার তাকে খোঁজাখুজি করে মেঘনা বিল নামক মাঠে গিয়ে তার লাশ দেখতে পেয়ে তারা জকিগঞ্জ থানা পুলিশকে বিষয়টি জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত সুজাদ আহমদের সোরতহাল রিপোর্ট তৈরী করে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসামানী হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ ঘটনায় নিহত সুজাদের ভাই রবজাদ আহমদ বাদি হয়ে একমাত্র মো: এনাম উদ্দিনকে আসামী করে জকিগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নং- ১৫ (২৭-০২-২০১৪)।
দীর্ঘ তদন্ত শেষে জকিগঞ্জ থানার এসআই গাজী মিজানুর রহমান একই বছরের ২৩ জুন একমাত্র এনাম উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারী থেকে আদালত এ মামলার বিচারকার্য্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ১৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী মো: এনাম উদ্দিনকে ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি এডভোকেট সামছুল ইসলাম ও আসামীপক্ষে এডভোকেট মো: আব্দুল লতিফ মামলাটি পরিচালনা করেন।






Related News

  • নরসিংদীতে গোলাপ হত্যায় ৬ জনের যাবজ্জীবন
  • চট্টগ্রামে প্রবাসী হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড
  • সিলেটে মা-ছেলে হত্যার দায় স্বীকার তানিয়া-মামুনের
  • কুমিল্লার হত্যা মামলায় খালেদার জামিন নামঞ্জুর
  • সিলেটে মা-ছেলে খুন : আদালতে রাইসার জবানবন্দি
  • ২২ এপ্রিল পর্যন্ত জামিন পেলেন খালেদা জিয়া
  • ধর্ষণের পর হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড
  • অভিনেতা আহমদ শরীফকে কারাদন্ড
  • Comments are Closed