Main Menu
শিরোনাম
সম্মেলন সফলে বাউল কল্যাণ সমিতির সভা         দুই বছরেও উদ্ধার হওয়া লাশের পরিচয় মিলেনি         বিশ্বনাথে রুমি হত্যাকারীর ফাঁসির দাবীতে মানববন্ধন         ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০         কমলগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তরুণীর মৃত্যু         বিয়ানীবাজারে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         শাহ্ আরফিনে টাস্কফোর্সের অভিযানে পে-লোডার জব্দ         সিলেটে অগ্নিকান্ডে ৫টি দোকান ও ৩টি ঘর ভস্মিভূত         তামাবিল স্থল বন্দরে প্রশাসনিক ভবনের উদ্বোধন         সিকৃবিতে স্বয়ংক্রিয় কৃষি-আবহাওয়া স্টেশন স্থাপিত         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু         সুরমা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার        

বালুচিস্তানে মাজারে আত্মঘাতী হামলা, নিহত ১৮

প্রকাশিত: ১২:৪৭:৫৯,অপরাহ্ন ০৬ অক্টোবর ২০১৭ | সংবাদটি ১১০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে শিয়াদের একটি মাজারে আত্মঘাতী বোমা হামলায় ১৮ জন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে বালুচিস্তানের ঝাল মাগসি জেলার কেন্দ্রস্থলে এ হামলার ঘটনা ঘটে। নিহত আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর: আলজাজিরার।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইকবাল বলেন, ‘শিয়া মাজারের ফটকে আটকে দেওয়া হলে ওই ব্যক্তি আত্মঘাতী হামলা করেন।’

তিনি বলেন, ‘ওই ব্যক্তি ভেতরে ঢোকার চেষ্টা করছিলেন। টের পেয়ে পুলিশ গুলি করতে করতে তার দিকে কিছুটা এগোনোর পরই তিনি বিস্ফোরণ ঘটান।’

ঝাল মাগসির ডিএইচকিউ হাসপাতালের সুপারিনটেন্ট ডা. রুখসানা জানান, তিনি ১৮টি মরদেহ এবং আহত ২৫ জনকে হাসপাতালে পেয়েছেন। আহতদের মধ্যে ২০ জনের অবস্থা আশঙ্কাজনক।

তিনি জানান, এখনও আহতরা হাসপাতালে আসছেন। এদের অনেকেরই হাত উড়ে গেছে। মাথা গুরুতর জখম হয়েছে।

লাশগুলোকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান ডা. রুখসানা।

তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। ২০০৭ সাল থেকে বালুচিস্তানে পাকিস্তান সশস্ত্র গোষ্ঠী তেহেরিক-ই তালেবানের বিরুদ্ধে লড়াই করছে।

কিন্তু, বিগত তিন বছর এই অঞ্চলে সংঘাত ও হামলা ব্যাপকহারে বেড়ে গেছে। এর সঙ্গে গত বছর সেখানে আইএস তৎপরতা বাড়ালে নভেম্বরে এক আত্মঘাতী হামলায় ৫২ জন নিহত হন।

পরে বিবৃতি দিয়ে এই হামলার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস।






Related News

Comments are Closed