সর্বশেষ
লাউয়াছড়ায় উপবন ট্রেন দু’দফা আটকা, যাত্রী দুর্ভোগ         ফেঞ্চুগঞ্জে আন্তর্জাতিক ক্বেরাত সন্মেলন ৩০ জানুয়ারী         জগন্নাথপুরে দেশীয় পাইপগানসহ ২ যুবক গ্রেফতার         সিলেটে বাস দূর্ঘটনায় ইজতেমা ফেরত আরেক মুসল্লির মৃত্যু         জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় আহত আরো ১জনের মৃত্যু         শাহ আরফিন টিলায় পাথর শ্রমিক নিহত         জকিগঞ্জে নলকুপের পাইপে গ্যাস উদগীরন, জনমনে আতংক         একটি চক্রের হাতে জিম্মি ছাতকের ৩ গ্রামের মানুষ         শাবি’র ছাত্রী হলে চুরির ঘটনায় ৩ যুবক আটক         কমলগঞ্জে সিএইচসিপির কর্মবিরতি পালন         শাবি’তে পঞ্চম গবেষণা সম্মেলন শুরু         সিলেটে বাস-ট্রাক সংঘর্ষে ৪ মুসল্লী নিহত        

চার্জকালে বিস্ফোরিত হলো আইফোন ‍৮

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১২:৪৯:০১,অপরাহ্ন ০২ অক্টোবর ২০১৭ | সংবাদটি ৭৭ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: দীর্ঘ অপেক্ষার পর বাজারে ঝড় তুলেছে আইফোনের নতুন মডেল আইফোন ৮। কিন্তু আনন্দের মুহূর্তে ঘটলো নতুন বিপত্তি। কারণ নতুন মডেলের এই আইফোনটি আসতে না আসতেই খবর পাওয়া গেল বিস্ফোরণের।

সম্প্রতি এক ব্যবহারকারী তার নতুন আইফোন ৮ প্লাস বিস্ফোরণ হওয়ার কথা জানিয়েছেন। তাইওয়ানের মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে ঐ ভুক্তভোগী জানিয়েছেন, ফোনটি চার্জ করার সময় তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বড় কোনো ক্ষতি বা আগুন দেখা না গেলেও তা কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়ে। এর কেসিংটিও বিস্ফোরণের চাপে নষ্ট হয়ে গেছে।

নতুন আইফোনের ক্ষেত্রে এটিই বিস্ফোরণের প্রথম ঘটনা বলা হচ্ছে। বিস্ফোরণের কারণ এখনো অজানা। ঐ ব্যক্তি বলেন, তিনি আইফোনটি কিনে মোট পাঁচ দিন ব্যবহার করেছেন। এর পরেই এ সমস্যা হয়েছে। ফোনটি আইফোনের সরবরাহ করা চার্জার ও কেবল দিয়েই চার্জ করা হচ্ছিল।

জাপানের আরেক ব্যবহারকারী জানায়, তাকে ভাঙা আইফোন দেয়া হয়েছে। সে আইফোনটির ছবিও তিনি অনলাইনে শেয়ার করেছেন। প্যাকেট খুলে তিনি এ ভাঙা আইফোনটিই পেয়েছেন বলে দাবি করেছেন।

অ্যাপল অবশ্য আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি। তবে বিস্ফোরণের ঘটনাটি নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করে দিয়েছে বিশ্ব টেক জায়ান্ট এই কোম্পানীটি। শিগগিরই এ বিষয়ে প্রতিবেদন জমা দিবে অ্যাপল। খবর দ্য ইনডিপেনডেন্টের।

উল্লেখ্য, এর আগে স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭ মডেলটিতেও ব্যাটারি বিস্ফোরণের বেশ কয়েকটি গুরুতর ঘটনার কথা জানা যায়। এরপর সে মডেলটি বাজার থেকে প্রত্যাহার করতে বাধ্য হয় স্যামসাং। আইফোনের মতো ব্রান্ডের ফোনও যে বিস্ফোরণের শিকার হতে পারে সেটি নিয়ে নতুন আলোচনা শুরু হয়ে গিয়েছে।






Related News

  • পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ ৩১ জানুয়ারি
  • নতুন ভার্সন অবমুক্ত করল হোয়াটস অ্যাপ
  • মঙ্গলের মাটিতে বিশুদ্ধ পানি!
  • দীর্ঘসময় মোবাইল ব্যবহার খুবই ঝুঁকিপূর্ণ
  • স্মার্টকার্ড কবে পাবেন, জেনে নিন ‘এসএমএস’ করে
  • চাঁদের অদেখা অংশ দেখাবে চীন!
  • ২০১৮ সালে আকাশে ঘটবে আটটি উল্লেখযোগ্য ঘটনা
  • মাত্র ৮ টাকা খরচে বাইক চলবে সারাদিন
  • Comments are Closed