সর্বশেষ
সিলেটে বাস-ট্রাক সংঘর্ষে ৪ মুসল্লী নিহত         বিয়ানীবাজারে অগ্নিকাণ্ডে আড়াই লাখ টাকার ক্ষতি         রাজনগরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত         জগন্নাথপুরে সিএইচসিপি’র অবস্থান কর্মসূচি         জগন্নাথপুরে ৩০ বছর ধরে পরিত্যক্ত সেতু!         বাংলাদেশে নারীর উপর অত্যাচার চলবে না : অর্থ প্রতিমন্ত্রী         বিশ্বনাথে খেলার মাঠে ‘গুচ্ছগ্রাম’ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন         প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার গ্রহণকারী বর্ণা আর নেই         জাফলংয়ে রেস্টুরেন্ট কর্মচারীর আত্মহত্যা         ছাতকে সিএইচসিপিদের অবস্থান কর্মসূচী পালন         তাহিরপুর সীমান্তে মামলা ও মৃত্যু ঠেকাতে পারছেনা চোরাচালান ও চাঁদাবাজি বাণিজ্য         মাধবপুরে ৮৬ বোতল ভারতীয় মদ জব্দ        

আটার দাম কেজিতে বেড়েছে ৬ টাকা

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ১০:২৫:৩২,অপরাহ্ন ২৫ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ৩৩৪ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: চালের পর এবার দাম বেড়েছে আটা ও ময়দার। পাইকারি বাজারে আটার ৫০ কেজির বস্তায় দাম বেড়েছে ৩০০ টাকা। একইভাবে ময়দার দাম বেড়েছে প্রতি বস্তায় ২১০ টাকা। প্রতি কেজি খোলা আটায় ৬ টাকা এবং ময়দার দাম বেড়েছে চার টাকা ২০ পয়সা। খুচরা বাজারেও আটা ও ময়দার দাম একই হারে বেড়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানী ঢাকার কাওরান বাজারের পাইকারি ব্যবসায়ী লাকসাম স্টোরের মালিক আবুল হোসেন, ইব্রাহিম স্টোরের মালিক মো. ইব্রাহিমসহ অন্যান্য ব্যবসায়ীরা বাংলা ট্রিবিউনকে জানান,ভুসির দাম কমে যাওয়ায় উৎপাদন পর্যায়ে আটা ও ময়দার দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। আটার দাম বস্তাপ্রতি ৩০০ টাকা এবং ময়দা ২১০ টাকা বাড়ানো হয়েছে। তারা জানান, উৎপাদন পর্যায়ে ভুসি বিক্রি করে সেই টাকা সমন্বয় করে আট ও ময়দার দাম নির্ধারণ করা হয়। এখন ভুসির দাম কমে যাওয়ায় আটা-ময়দার দাম বেড়েছে। তবে বাজারে পর্যাপ্ত আটা রয়েছে বলে জানান তারা।

লাকসাম স্টোরের মালিক আবুল হোসেন বলেন, ‘জনতা, তীর ও সোনারগাঁওসহ অন্যান্য ব্র্যান্ডের আটার ৫০ কেজির বস্তা পাইকারি বাজারে আগে এক হাজার টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে এক হাজার ৩০০ টাকায়। আগে প্রতিকেজি ছিল ২০ টাকা, এখন হয়েছে ২৬ টাকা।’ ময়দা বিক্রি হতো ৫০ কেজির বস্তা এক হাজার ৩৫০ টাকায়। এখন বিক্রি হচ্ছে এক হাজার ৫৬০ টাকায়। পাইকারিতে প্রতি কেজির দাম ২৭ টাকা থেকে চার টাকা ২০ পয়সা বেড়ে হয়েছে ৩১ টাকা ২০ পয়সা।

আটার দাম বাড়লো কেন জানতে চাইলে আবুল হোসেন বলেন,‘আমরা বেশি দামে কিনেছি, তাই বেশি দামে বিক্রি করছি। ভুসির দাম কমে যাওয়ায় মোকাম থেকে আটার দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। আটা উৎপাদনের পর ভুসি বিক্রি করে দাম সমন্বয় করে বস্তাপ্রতি আটার দাম নির্ধারণ করা হয়। ভুসির দাম কমে যাওয়ায় আটার দাম বাড়ানো হয়েছে। নারায়ণগঞ্জ থেকে তাই জেনেছি।’

কাওরান বাজারের খুচরা ব্যবসায়ী চাঁদপুর ট্রেডিংয়ের মালিক আরমান হোসেন বলেন, ‘খুচরা বাজারে আগে খোলা আটা বিক্রি হতো প্রতি কেজি ২৪ টাকা। এখন বিক্রি হচ্ছে ৩০ টাকা। প্রতি কেজিতে বেড়েছে ছয় টাকা। ময়দা আগে বিক্রি হয়েছে ৩২ টাকায়। এখন বিক্রি হচ্ছে ৩৫ টাকায়।’

একইভাবে দাম বেড়েছে প্যাকেটজাত আটা ও ময়দার। কাওরান বাজারে প্যাকেটজাত আটা আগে বিক্রি হতো ৩০ থেকে ৩১ টাকায়। এখন দাম রাখা হচ্ছে ৩৪ টাকা। দুই কেজির প্যাকেট আগে বিক্রি হতো ৫৮ টাকা। এখন বিক্রি হচ্ছে ৬৫ টাকায়। তবে খোঁজ নিয়ে জানা গেছে, পাড়া মহল্লার দোকানে আটার দুই কেজির প্যাকেট বিক্রি হচ্ছে ৬৮ টাকা পর্যন্ত। ময়দার দুই কেজির প্যাকেট বিক্রি হচ্ছে ৮৮ টাকা।

কাওরান বাজারের আনছার মাঝি স্টোরের মালিক আব্দুস সালাম বলেন, ‘শুধু আটা বা ময়দার দামই নয়, বেড়েছে সুজির দামও। দুই হাজার ৩২৪ টাকার সুজি বস্তাপ্রতি বেড়ে হয়েছে দুই হাজার ৫২৭ টাকা।






Related News

  • আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল
  • রাজস্ব ঘাটতি সাড়ে ৮ হাজার কোটি টাকার বেশি: অর্থমন্ত্রী
  • আবারো বাড়ল স্বর্ণের দাম
  • পর্দা উঠলো ঢাকা বাণিজ্যমেলার
  • আজ ব্যাংক বন্ধ
  • সিলেটে ইলেকট্রনিক্স সিটি বানাচ্ছে নৌবাহিনী
  • ১৩ দিনের মাথায় বাড়লো স্বর্ণের দাম
  • সিলেটে আন্তর্জাতিক বাণিজ্য মেলার জমকালো উদ্বোধন
  • Comments are Closed