সর্বশেষ
সিলেটে বাস-ট্রাক সংঘর্ষে ৪ মুসল্লী নিহত         বিয়ানীবাজারে অগ্নিকাণ্ডে আড়াই লাখ টাকার ক্ষতি         রাজনগরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত         জগন্নাথপুরে সিএইচসিপি’র অবস্থান কর্মসূচি         জগন্নাথপুরে ৩০ বছর ধরে পরিত্যক্ত সেতু!         বাংলাদেশে নারীর উপর অত্যাচার চলবে না : অর্থ প্রতিমন্ত্রী         বিশ্বনাথে খেলার মাঠে ‘গুচ্ছগ্রাম’ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন         প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার গ্রহণকারী বর্ণা আর নেই         জাফলংয়ে রেস্টুরেন্ট কর্মচারীর আত্মহত্যা         ছাতকে সিএইচসিপিদের অবস্থান কর্মসূচী পালন         তাহিরপুর সীমান্তে মামলা ও মৃত্যু ঠেকাতে পারছেনা চোরাচালান ও চাঁদাবাজি বাণিজ্য         মাধবপুরে ৮৬ বোতল ভারতীয় মদ জব্দ        

বুধবার থেকে ১১৬৬ টাকা কমছে সোনার দাম

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৭:৫৬:৫২,অপরাহ্ন ১৯ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ৮৭ বার পঠিত

বৈশাখী নিউজ ডেস্ক : গত সপ্তাহে সোনার দাম বাড়ানোয় প্রতি ভরির দাম ৫০ হাজার ছুঁয়েছিল। তবে বিশ্ববাজারে দাম কিছুটা কমায় দেশে প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২২ ক্যারেট সোনার দাম হবে ৪৮ হাজার ৯৮৯ টাকা। বুধবার থেকে নতুন দাম কার্যকর হবে।

মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে সারা দেশে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৯৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ১১৬ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ২৪৪ টাকা।

সমিতি জানায়, মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হয় ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা, ১৮ ক্যারেট ৪১ হাজার ৯৯০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৬ হাজার ৮২৭ টাকায়।

বুধবার থেকে ২২ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৫৮৩ টাকা দাম কমবে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে। প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

জুয়েলার্স সমিতি গত ১১ সেপ্টেম্বর ২২ ক্যারেট সোনার দাম বাড়িয়ে প্রতি ভরি ৫০ হাজার ১৫৫ টাকা করেছিল। এতে করে প্রায় চার বছর পর দেশের বাজারে সোনার ভরি অর্ধ লাখ টাকা ছাড়িয়ে যায়।

জুয়েলারি ব্যবসায়ীরা জানান, প্রতি ভরি ২২ ক্যারেটে ৯১ দশমিক ৬ শতাংশ, ২১ ক্যারেটে ৮৭ দশমিক ৫ শতাংশ, ১৮ ক্যারেটে ৭৫ শতাংশ বিশুদ্ধ সোনা থাকে।






Related News

  • আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল
  • রাজস্ব ঘাটতি সাড়ে ৮ হাজার কোটি টাকার বেশি: অর্থমন্ত্রী
  • আবারো বাড়ল স্বর্ণের দাম
  • পর্দা উঠলো ঢাকা বাণিজ্যমেলার
  • আজ ব্যাংক বন্ধ
  • সিলেটে ইলেকট্রনিক্স সিটি বানাচ্ছে নৌবাহিনী
  • ১৩ দিনের মাথায় বাড়লো স্বর্ণের দাম
  • সিলেটে আন্তর্জাতিক বাণিজ্য মেলার জমকালো উদ্বোধন
  • Comments are Closed