সর্বশেষ
ইলিয়াস আলীর জন্য জীবন দিলেও ভালো নেই তাদের পরিবার         ছাতক সিমেন্ট ফ্যাক্টরিতে শ্রমিকদের কর্মবিরতি         সিলেটে ৫টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনা প্রধান         লাখাইয়ে বজ্রপাতে শিশুসহ ৩ জন নিহত         বিশ্বনাথে গাঁজা ব্যবসায়ীর হামলায় গাঁজা ব্যবসায়ী খুন         শায়েস্তাগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ঠে শ্রমিক নিহত         হবিগঞ্জে পিকআপ-সিএনজি সংঘর্ষে নিহত ১         মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির ক্রস কান্ট্রি রাইড সম্পন্ন         গোয়াইনঘাটে প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবক খুন         বিশ্বনাথে ৪টি গরু চুরি         বিশ্বনাথে কিশোরী নিখোঁজের পর উদ্ধার, আটক ২         বিশ্বনাথে বজ্রপাতে দুটি গরুর মৃত্যু        

সিলেটে জেলাভিত্তিক কারাতে প্রতিযোগিতা ২১-২২ সেপ্টেম্বর

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৭:৫৩:২০,অপরাহ্ন ১৬ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ২৪২ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট জেলা কারাতে এসোসিয়েশন সিলেটে প্রথমবারের মতো জেলাভিত্তিক কারাতে প্রতিযোগিতার আয়োজন করেছে। শনিবার বিকেল ৪ টায় সিলেট জেলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়-কারাতে প্রতিযোগিতার মাধ্যমে সিলেটে কারাতে অঙ্গন আরোও সমৃদ্ধ হবে। এসোসিয়েশনের বর্তমান দায়িত্বশীলরা কারাতে’র উন্নয়নে আন্তরিকভাবে ও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জানুয়ারি মাসে কারাতে এসোসিয়েশনের নতুন পরিষদ দায়িত্ব পায়। এই দায়িত্বপ্রাপ্তির মাত্র ৯ মাসের মধ্যে এরকম প্রতিযোগিতার আয়োজন নি:সন্দেহে বাংলাদেশের কারাতে এগিয়ে নিতে এবং আন্তর্জাতিকমানের প্রতিযোগি তৈরিতে অগ্রণী ভূমিকা রাখবে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়- সিলেট জেলা কারাতে এসোসিয়েশনের বর্তমান ও প্রতিষ্ঠাকালীন সভাপতি সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর দিলওয়ার হোসেইন সজীব ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম. এ. এ মাসুদ রানাসহ কমিটির সকল দায়িত্বশীলদের অক্লান্ত পরিশ্রমের ফসল হচ্ছে স্টারটেল-১ম সিলেট জেলা কারাতে প্রতিযোগিতা-২০১৭। প্রতিযোগিতায় টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে স্টারটেল। ব্যবস্থাপনায় রয়েছে বাংলাদেশ কারাতে ফেডারেশন ও সিলেট জেলা ক্রীড়া সংস্থা। সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়াম আগামী ২১ সেপ্টেম্বর বেলা বিকাল ২ টায় এবং ২২ সেপ্টেম্বর সকাল ৯ টায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। রিকাবীবাজারের জোবেদা কমপ্লেক্সের তৃতীয় তলায় এসোসিয়েশনের কার্যালয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগামী ২০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত নাম তালিকাভুক্তি করতে পারবেন আগ্রহী প্রতিযোগিরা। অংশগ্রহণকারী দলে ফরওয়ার্ডিং পত্রসহ এন্ট্রি ফরম এবং এন্ট্রি ফরমে কর্মকর্তা ও খেলোয়াড়দের ২ কপি করে সাম্প্রতিক স্টাম্প সাইজ ও পাসপোর্ট সাইজ ছবি সংযুক্ত করতে হবে। এছাড়াও অন্যান্য নিয়মাবলী ফরম সংগ্রহকালে ক্লাব কার্যালয়ে জানা যাবে। প্রতিযোগিতার পুরস্কার হিসেবে প্রত্যেক বিজয়ীদের ১টি স্বর্ণ, ১টি রৌপ্য, ১টি তা¤্র ও দলগত খেলায় ৩টি পদক এবং সনদপত্র প্রদান করা হবে। এবং অংশগ্রহণকারী প্রত্যেক খেলোয়াড়দের অংশগ্রহণ সনদপত্র প্রদান করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যোগ্য দল হিসেবে আগ্রহী সকল কারাতে ক্লাব/একাডেমি দল সমূহ বিবেচিত হবে।
প্রতিযোগিতার শর্তাবলিগুলোর মধ্যে উল্লেখযোগ্য শর্তগুলো হলো পুরুষ কুমিতে (-৩০), (-৩৫), (-৪০), (-৪৫), (-৫০), (-৫৫), (-৬০), (-৭০), (-৭৫), (+৭৫) কেজি ওজনের প্রতিযোগিরা অংশ নিতে পারবেন। পুরুষ কাতা জুনিয়র শ্রেণীতে অনুর্ধ্ব ১৪ বা (-৪০) কেজি একক কাতা এবং পুরুষ কাতা সিনিয়র ১৪ বছরের উপরে উন্মুক্ত একক কাতা অংশ নিতে পারবেন। মহিলা কুমিতে (-৪৫), (+৪৫) ও মহিলা কাতা জুনিয়র অনুর্ধ্ব ১৫ বা (-৪০) কেজি একক কাতা অংশ নিতে পারবেন। মহিলা কাতা সিনিয়র ১৫ বছরের উপরে উন্মুক্ত একক কাতা এবং দলগত কাতা ছেলে ও মেয়ে উন্মুক্তভাবে একটি ইভেন্টে অংশ নিতে পারবেন। প্রতিযোগিদের ওজনের ক্ষেত্রে অতিরিক্ত ওজন বা বয়স কোন অবস্থাতেই গ্রহণযোগ্য হবে না।
কারাতে প্রতিযোগিতায় প্রতিটি দলের একজন ম্যানেজার ও একজন প্রশিক্ষক থাকতে হবে। ডবিøউ কে এফ ৯.০ ডবিøউকেএফ এবং বিকেএফ এর বিধি ও উপ-বিধি মোতাবেক প্রতিযোগিতার বিচার ব্যবস্থা পরিচালিত হবে। মেডেল প্রতিযোগিতায় (ফাইনালে) দলগত কাতা ইভেন্টে বুনকাই প্রদর্শন করতে হবে। প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই কারাতে প্রতিযোগিতায় নিবন্ধনের জন্য প্রতিটি দলের অংশগ্রহণের জন্য এন্ট্রি ফি বাবদ ৫০০ (পাঁচশত) টাকা ও প্রতি খেলোয়াড়ের এন্ট্রি ফি বাবদ প্রতি ইভেন্ট ৫০ (পঞ্চাশ) টাকা করে জমা দিতে হবে। দলগত কাতা ইভেন্টে ১৫০ টাকা এন্ট্রি ফি হিসেবে জমা দিতে হবে। আগামী ২০ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় এসোসিয়েশন কার্যালয়ে লটারি ও ম্যানেজার সভা অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী সকল প্রতিযোগি ও কর্মকর্তাকে পরিচয়পত্র প্রদান করা হবে। রেজিস্ট্রেশনকালীন সময়ে কোন ইভেন্টে যদি সর্বনিনাম ৫ জন/ ৫ দল প্রতিযোগি তালিকাভুক্ত না হয় তবে সেই ইভেন্টটি বাতিল বলে গণ্য হবে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন- সিলেট জেলা কারাতে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম এ এ মাসুদ রানা। উপস্থিত ছিলেন সিলেট জেলা কারাতে এসোসিয়েশনের বর্তমান ও প্রতিষ্ঠাকালীন সভাপতি সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর দিলওয়ার হোসেইন সজীব, সহ-সভাপতি বি এম আশরাফুল ইসলাম কোষাধ্যক্ষ মাহবুব আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শান্তি রায়, সাংগঠনিক সম্পাদক তানুন খান, দপ্তর সম্পাদক মাহবুব হোসাইন, কারাতে কোচ নজরুল ইসলাম, সদস্য আরাধন তালুকদার, মো. খালেদ আহমদ, মো. মাহবুব হোসেন সানি, মোহাম্মদ ওয়াহিদ মিয়া ও পরিচালনায় ছিলেন সহসাধারণ সম্পাদক সহিদুল ইসলাম সৌমিক।

 






Related News

  • কমলগঞ্জে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন
  • আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটে চ্যাম্পিয়ন রাবি
  • রাবিতে শেষ হলো আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা
  • এমসি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন
  • শ্রীলংকার কাছে ৭৫ রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ
  • টাইগারদের ২১১ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা
  • টস জিতে বোলিংয়ে বাংলাদেশ
  • আজ শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামছে বাংলাদেশ
  • Comments are Closed