সর্বশেষ

রোহিঙ্গা হত্যার প্রতিবাদে প্যারিসে বিক্ষোভ সমাবেশ

বৈশাখী নিউজ ২৪ ডটকম । প্রকাশিতকাল : ৭:৩২:০০,অপরাহ্ন ১৬ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ৯৭ বার পঠিত

এনায়েত হোসেন সোহেল, প্যারিস, ফ্রান্স থেকে: ফ্রান্সের রাজধানী প্যারিসে মিয়ানমারে রোহিঙ্গা জণগোষ্ঠীর উপড় গণহত্যার প্রতিবাদে প্যারিসে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে প্লাস দোলা রিপাবলিক চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানবাধিকার সংগঠন ফোরাম ফর দি ডেমোক্রেসী এন্ড হিউম্যান রাইটস এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ আল আমিনের সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মোহাম্মদ মাহবুব হোসাইনের পরিচালনায় অনুস্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ফ্রান্স শাখার সাবেক সভাপতি ও মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস মিশনের এর গ্লোবাল চেয়ারম্যান ডক্টর আব্দুল মালেক ফরাজী,সাবেক ছাত্রনেতা বাংলাদেশ গণতান্ত্রিক পার্টি বাগপার সভাপতি এডভোকেট কাজী আব্দুল্লাহ আল মামুন, ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি সিরাজুল হক মিয়া, নজরুল গবেষক খোরশেদ আলম, ইউরোপ ভিত্তিক আন্তর্জাতিক রোহিঙ্গা কমিটির সদস্য হারুন ইউসুফ ,কমিউনিটি নেতা আইয়ুব আলী, বিএনপি নেতা আবুল কালাম ফরাজী, প্যারিস থেকে পত্রিকার সম্পাদক সোহাইল ইবনে হোসাইন,প্যারিস-বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, বরিশাল কমিউনিটি ফ্রান্সের সভাপতি মোতালেব খান, মানিকগঞ্জ সমিতির সভাপতি শাহিনুল ইসলাম ,ফ্রসে আভেক রাব্বানীর প্রতিষ্ঠাতা কৌশিক রাব্বানী, ফোরাম ফর ডেমোক্রেসী এন্ড হিউম্যান রাইটস এর ট্রেজারার মোহাম্মদ তাজুল ইসলাম, মুহাম্মদ নুরুল ইসলাম, মোহাম্মদ শহীদুল ইসলাম, আরিফুজ্জামান ইমন, ইমরান হোসেন, আল মামুন খান, শিল্পী মারুফ বিন ওয়াহিদ, মুহাম্মদ শরীফুল ইসলাম ও মোহাম্মদ কামাল উদ্দীন প্রমূখ ।

সমাবেশে বক্তারা বলেন, আরাকানের স্বাধীনতাই রোহিঙ্গা সমস্যা সমাধানের একমাত্র পথ। আরকানের স্বাধীনতা ঘোষনা দিয়ে সারা বিশ্বে ছড়িয়ে থাকা রোহিঙ্গা জনগোষ্ঠীকে তাদের ভুমিতে ফিরে যেতে সার্বিক সহযোগিতা দেওয়ার জন্য জাতি সংঘের প্রতি আহ্বান জানান।বক্তারা বলেন,মায়ানমারে যে র্নিমম গণহত্যা চলছে তা বিশ্ব ইতিহাসে নজিরবিহীন।শান্তিতে নোবেলজয়ী অং সান সুচীর নিরবতা প্রমান করে এই হত্যাযজ্ঞ এবং নারী ও শিশুদের উপর পাশবিক র্নিযাতন তার র্নিদেশে হয়েছে। সুতরাং একজন হত্যাকারী নোবেল পুরস্কারের মতো বিশ্বজনিন সম্মান বহন করার অধিকার রাখেনা।বক্তারা মায়ানমারের হত্যাযজ্ঞের বিরুদ্ধে বিশ্ব জনমত গড়ে তুলতে প্রবাসী জনগোষ্ঠীর প্রতি আহ্বান জানান।






Related News

  • নিসচা যুক্তরাষ্ট্র নিউজার্সি ষ্টেইট শাখা গঠন
  • কুয়েতে বিস্ফোরণে কমলগঞ্জের মা, দুই ছেলে ও দুই মেয়ের মৃত্যু
  • ফ্রান্সে ‘প্রবাসীদের জুতা পালিশ’ শর্ট ফিল্মের উদ্বোধন
  • বাংলাদেশের শিশুদের কল্যাণে ইউরোপ-আমেরিকা একযোগে কাজ করবে
  • যুক্তরাষ্ট্র ও কানাডা সফরে যাচ্ছেন ইউরোপের নেতৃবৃন্দ
  • ফ্রান্সে বন্যার্ত ও রোহিঙ্গাদের সহযোগিতায় চ্যারিটি শো অনুষ্ঠিত
  • সেন্ট্রাল ফ্লোরিডায় বাংলাদেশীদের দূর্গা পুজো উদযাপন
  • রানা তাসলিম লিসবনের কাউন্সিলর পুনঃনির্বাচিত
  • Comments are Closed