Main Menu

অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ

বৈশাখী নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে ঐতিহাসিক এক জয় পেয়েছে বাংলাদেশ। মহা প্রতাপশালীদের ২০ রানে হারিয়ে ঢাকা টেস্টে ইতিহাস গড়েছে টাইগাররা। টেস্ট ক্রিকেটে অজিদের এবারই প্রথম হারিয়ে জয়ের স্বাদ নিল বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ২৬৫ রানের লক্ষ্যে ঢাকা টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নেমে ২৪৪ রানে অলআউট হয়েছে সফরকারীরা। বাংলাদেশের জয় ২০ রানের।

এর আগে ম্যাক্সওয়েলের উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া। টেল ভোগাচ্ছিল বাংলাদেশকে। তবে সাকিব, মিরাজ আর তাইজুল মিলে অসাধ্য সাধন করলেন।

বাংলাদেশের ঐতিহাসিক এই জয় গ্যালারিতে বসে প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথম থেকেই ঢাকা টেস্টে টাইগার স্পিনারদের ঘূর্ণিতে খাবি খাচ্ছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। ফলে জয়ের আশা জাগে।

এর আগে আজ বুধবার চতুর্থ দিন সকালে সাকিবের শিকার হয়েছেন বাংলাদেশের গলার কাটা হয়ে থাকা ওয়ার্নার, স্মিথ, ম্যাথু ওয়েড ও অ্যাশটন অ্যাগার। হ্যান্ডসকম্ব ও অ্যাগারকে তুলে নিয়েছেন তাইজুল।

সাকিবের শিকার হওয়ার আগে ক্যারিয়ারের ১৯ তম শতক পূরণ করেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার। তিনি ১১২ রান করে সাজঘরে ফিরে যান।

২৮ রানে ২ উইকেটের পর আর কোনো বিপদ ছাড়াই ১০৯ রানে গতকাল দিন শেষে করেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের জয়ের পয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়ে ছিলেন অস্ট্রেলিয়া দলের দুই বিশ্বমানের ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক স্টিভ স্মিথ।

প্রথম ইনিংসে বাংলাদেশ করেছে ২৬০, অজিরা চরমভাবে ব্যর্থ হয়ে তাদের প্রথম ইনিংসে করে মাত্র ২১৭ রান। ফলে ৪৩ রানের লিড পায় বাংলাদেশ। আর টাইগাররা তাদের দ্বিতীয় ইনিংসে করেছে ২২১ রান। জয়ের জন্য সফরকারীদের প্রয়োজন ছিল ২৬৫ রান। তারা করতে পেরেছে ২৪৪। ২০ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগররা। ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন সাকিব আল হাসান।

 

Share





Related News

Comments are Closed