Main Menu
শিরোনাম
শ্রীমঙ্গলে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড         বিশ্বনাথে ৬ জুয়াড়ি আটক         শ্রীমঙ্গলে ধরা পড়ল ৮ ভূয়া পিইসি পরীক্ষার্থী         ওসমানীনগরে কিশোরীর আত্মহত্যা         প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে স্বামীর আত্মহত্যা!         বিশ্বনাথের রামপাশা-বৈরাগীবাজার রাস্তার বেহাল দশা         ফেঞ্চুগঞ্জে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু         বাহুবলে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত         সিলেট সফরে ত্রি সিষ্টার কেয়ার ইউকে’র নেতৃবৃন্দ         শারফিন শাহ্’র আস্তানায় ভক্তিমূলক গান         সুুনামগঞ্জে ব্যানার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৩০         কুলাউড়ায় যুবককে কুপিয়ে হত্যা        

জন্মাষ্টমীতে শান্তিশৃংখলা রক্ষায় এসএমপি’র নির্দেশনা

প্রকাশিত: ৯:৪৬:১৪,অপরাহ্ন ১১ আগস্ট ২০১৭ | সংবাদটি ১১২ বার পঠিত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সনাতন ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে নগরের আইনশৃঙ্খলা রক্ষায় কতিপয় নির্দেশনা অনুসরণের আহ্বান জানিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। শুক্রবার মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, আগামি ১৪ ও ১৫ আগস্ট হিন্দু ধর্মালম্বীদের শুভ জন্মাষ্টমী সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে সিলেট মহানগর পুলিশ আইন, ২০০৯ এর ২৯ ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিলেট মহানগর এলাকার জনসাধারণকে কিছু নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছে।
নির্দেশনাগুলো হচ্ছে-
১. জন্মাষ্টমীমে আগত ধর্মপ্রাণ জনসাধারণকে ব্যাগ, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহন না করা।
২. আগত ধর্মপ্রাণ জনসাধারণকে কোন অপরিচিত ব্যক্তি, অজ্ঞান পার্টির নিকট হতে কোন খাদ্যদ্রব্য গ্রহণ না করা।
৩. অর্থ,স্বর্নালংকার ও মোবাইল ফোনসহ মূল্যবান দ্রব্যাদি সর্তকতার সাথে বহন করা।
৪. সকল ধরণের প্রতারকদের বিষয়ে সর্তক থাকার জন্য অনুরোধ করা হয়েছে।
৫. পুরুষ ও নারী পকেটমার হতে সর্বসাধারণকে সাবধান থাকা।
৬. জন্মাষ্টমীর শোভাযাত্রা কোন কোন সড়ক দিয়ে যাবে তা আগেই সংশ্লিষ্ট থানাকে অবগত করতে হবে।
৭. হকারের ছদ্মবেশে যাতে কেউ শোভাযাত্রায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকতে হবে।
৮. অনুুমোদিত অনুষ্ঠান আয়োজনকারী কর্তৃপক্ষ প্রয়োজনীয় ক্ষেত্রে সিসিটিভি স্থাপন/ভিডিও চিত্র ধারনের ব্যবস্থা করতে হবে।
৯. একযোগে বা দলগতভাবে মটর সাইকেল চালিয়ে জনমনে আতংক সৃষ্টি বা যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।
১০. সামাজিক যোগাযোগ মাধ্যমে যাতে কেউ কোন ধরনের উস্কানিমূলক পোস্ট দিয়ে উত্তেজনা ছড়াতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে।
১১. জম্মাষ্টমীর অনুষ্ঠানে এসে কোন নারী যাতে ইভটিজিং এর শিকার না হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে।
১২. কোন বিদেশী অতিথি থাকলে আগেই সংশ্লিষ্ট থানা ও সিটিএসবিকে জানাতে হবে।
১৩. আজানের সময় যাতে হইহুল্লোড় না হয় সে ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে।
১৪. জম্মাষ্টমীর উদযাপন কমিটির পক্ষ থেকে সেচ্ছাসেবক নিয়োগ করতে হবে এবং কমিটির সদস্যের নাম পুলিশের নিকট প্রেরন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
১৫. জম্মাষ্টমীর অনুষ্ঠান আয়োজন কারী কর্তৃপক্ষকে অনুষ্ঠানের নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
১৬. সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু প্রত্যক্ষ করলে জরুরী ভিত্তিতে পুলিশ কন্ট্রোলরুম মোবাইল নম্বর ০১৭১৩-৩৭৪৩৭৫, ০১৯৯৫-১০০১০০, ০৮২১-৭১৬৯৬৮ সমূহে যোগাযোগ করার জন্য এবং উপস্থিত আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে।
সিলেট মেট্টোপলিটন পুলিশ শান্তি শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং শান্তি পূর্ন ও যথাযথ ভাব গাম্ভির্য্যের সাথে জম্মাষ্টমীর অনুষ্ঠান সুষ্টভাবে সম্পন্ন করার লক্ষ্যে নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করা হয়।






Related News

Comments are Closed