Main Menu

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদনের শেষদিন আজ

বৈশাখী নিউজ ডেস্ক: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদনের শেষ দিন আজ। চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফল গত ২৩ জুলাই প্রকাশিত হয়েছে। এবারও কোনো শিক্ষার্থী কাঙ্খিত ফল অর্জন করেনি মনে করলে পরদিন থেকে ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারছেন। আজ রোববার আবেদনের সময়সীমা শেষ হচ্ছে।

এরই মধ্যে অনেক শিক্ষার্থী ফল পুনঃনিরীক্ষার আবেদন করেছেন। আজ আবেদনের সময় শেষে সংখ্যা নির্ণয় করা হবে। এরপর নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডগুলো। শুধু মোবাইল ফোন অপারেটর টেলিটক থেকে এ আবেদন করা যাবে।

ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে, তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে।

আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল ফোন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

প্রতিটি বিষয় ও প্রতিটি পত্রের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে সেসব বিষয়ের দুটি পত্রের জন্য মোট ৩০০ টাকা ফি কাটা হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

Share





Related News

Comments are Closed