Main Menu

মেয়েদের ক্রিকেটে ভারতকে হারিয়ে ইংল্যান্ড চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক: মেয়েদের বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে ইংল্যান্ড। জয়ের খুব কাছে গিয়েও নয় রানে হেরে গেছে ভারত।

রোববার ক্রিকেট মক্কা লর্ডসে দুদলের লড়াই রোমাঞ্চকরভাবে শেষ হয়। স্বগতিকদের দেওয়া ২২৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে মিথালি-পুনমরা ২১৯ রানে গিয়ে থামে।

আগে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে শুরুটা ভালোই করে ইংলিশ মেয়েরা। উইনফিল্ড ও বিউমন্টের ৪৭ রানের জোট ভাঙার পর দ্রুত ৩ উইকেট তোলে নেয় ভারতীয়রা। তবে সারাহ টেইলর ও নাটালি স্কাইভার চাপ সামলে এগিয়ে নেন হোস্টদের। এই দুই ব্যাটার চতুর্থ উইকেটে গড়েছেন ৮৩ রানের জুটি। আউট হওয়ার আগে স্কাইভারের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৫১ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেছেন টেইলর। এছাড়া ক্যাথরিন ব্রন্ট করেছেন ৩৪ ও জেনি গান করেছেন অপরাজিত ২৫ রান। ভারতের ঝুলন ২৩ রানে নিয়েছেন ৩ উইকেট। ৩৬ রানে ২ উইকেট নিয়েছেন পুনম যাদব।

জবাব দিতে নেমে শুরুতেই স্মৃতি মন্দনাকে (০) হারায় ভারত। অধিনায়ক মিতালি রাজও ১৭ রানের বেশি করতে পারেননি। এই দুজনের বিদায়ে ৪৩ রানে ২ উইকেট পড়ে ভারতের। সেখান থেকে পুনম রাউত ও হারমানপ্রিত কাউরের ব্যাটে ঘুড়ে দাঁড়ায় এই টুর্নামেন্টে দারুণ খেলা ভারত। তৃতীয় উইকেটে ৯৫ রান যোগ করেন এই দুই ব্যাটার। ৫১ রান করে হারমানপ্রিত আউট হলে দুজনের অসাধারণ জুটির অবসান হয়। পরে চতুর্থ উইকেটে কৃষ্ণামূর্তিকে নিয়ে ৫৩ রান যোগ করেন পুনম রাউত। ৮৬ রান করে পুনম ইংলিশ বোলারদের চতুর্থ শিকার হতেই সব এলোমেলো হয়ে যায় ভারতের। ২৮ রানের ব্যবধানে পড়েছে ব্লু ওয়েমেনদের শেষ ৬ উইকেট। ঘাতক ইংলিশ পেইসার শ্রাবসোলের। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

Share





Related News

Comments are Closed