Main Menu

সিলেটে মাদক মামলায় চার যুবকের ১০ বছরের কারাদণ্ড

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে মাদক মামলায় চার যুবককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়।
মঙ্গলবার সিলেটের বিশেষ দায়রা জজ (জননিরাপত্ত বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো: মফিজুর রহমান ভূঞা এ রায় প্রদান করেন।
দণ্ডপ্রাপ্তরা হচ্ছে- কক্সবাজার জেলার টেকনাফ থানার আলীর ডেইল গ্রামের মৃত সৈয়দ করিমের ছেলে মজিবুর রহমান (২৭), একই এলাকার মৃত উমর মিয়ার ছেলে সৈয়দ আলম (৩০) তার ভাই সৈয়দ আমীন (২১) ও চাঁদপুর জেলার শাহারাস্তি থানার আহমদনগর গ্রামের মো: আলী হোসেনের ছেলে মো; কামাল (২৩)। রায় ঘোষনার সময় সাজাপ্রাপ্ত আসামী মজিবুর রহমান ছাড়া বাকি তিনজনই কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২৩ জানুয়ারী রাত ৯টার দিকে সিলেটের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সিলেট নগরীর শাহজালাল (র:) গেইটস্থ আল-আকছা হোটেলের ৪র্থ তলার ৪৫ নম্বর রুমে অভিযান চালিয়ে মাদক বিক্রেতা ওই ৪ আসামীকে গ্রেফতার করে।
এ সময় তাদের কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকার ২৫০০ পিস বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ ব্যাপারে সিলেট সদর পূর্ব সার্কেলের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর মো: খায়রুল আলম বাদি হয়ে তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। নং- ৩৫ (২৫-০১-২০১৩)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১৯ ফেব্রুয়ারী সিলেট মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর মো: খায়রুল আলম ৪ জনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। দীর্ঘ শুনানী ও ৫ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন।
রাষ্ট্রপক্ষে বিশেষ পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে এডভোকেট অশেষ কর মামলাটি পরিচালনা করেন।

Share





Related News

Comments are Closed